• উত্তর কলকাতায় মোদীর বিশাল রোড শো, সারদা মায়ের বাড়িতে যাবেন, আরও কী কী কর্মসূচি?
    আজ তক | ২৭ মে ২০২৪
  • নির্বাচনী প্রচারে কলকাতায় আগামীকাল, মঙ্গলবার  রোড শো করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়ের সমর্থনেও প্রচার করবেন তিনি। সূত্রের খবর, রোড শো শুরুর আগে বাগবাজারে সারদা মায়ের বাড়িতে যেতে পারেন। সন্ধে নাগাদ শুরু হবে রোড শো। শ‌্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে সিমলা স্ট্রিটে স্বামী বিবেকানন্দর বাড়ি পর্যন্ত রোড শো হবে। পাশাপাশি ক'য়েকজন মহারাজের সঙ্গেও দেখা করার কথা তাঁর।

    বিজেপি সূত্রে জানা গিয়েছে, লোকসভা নির্বাচনের শেষ দফার আগে ২৮ মে দুপুরে উত্তর ২৪ পরগনার অশোকনগরে ও দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরে সভা করার কথা রয়েছে মোদীর। সেখান থেকেই তিনি আসবেন সারদা মায়ের বাড়িতে। তারপর অংশ নেবেন রোড শো-য়ে। উত্তর কলকাতায় বিজেপি প্রার্থী তাপস রায়ের সমর্থনে রোড শো করার পর মঙ্গলবার রাতে কলকাতায় রাজভবনে রাত্রিবাস করার কথা প্রধানমন্ত্রীর।

    পরদিন, বুধবার ২৯ মে দক্ষিণ ২৪ পরগনায় মথুরাপুরে আরেকটি নির্বাচনী জনসভা করতে পারেন মোদী এদিকে, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার দাবি করেছেন, ‘‘ঐতিহাসিক চেহারা নেবে এই রোড শো। মোদি ঝড়ে এমন কম্পন তৈরি হবে কলকাতা-সহ পার্শ্ববর্তী দুই ২৪ পরগনাতেও মোট যে নটি আসনে শেষ দফার ভোট রয়েছে, সেখানে ভাল ফল করবে বিজেপি। রোড শোয়ে ২ লক্ষাধিক মানুষের জমায়েত হবে।’’ 

    সূত্রের খবর, রোড শোয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে থাকবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, রাজ‌্য সভাপতি সুকান্ত মজুমদার ও উত্তর কলকাতার বিজেপি প্রার্থী তাপস রায়। প্রধানমন্ত্রীর রোড শো-কে বর্ণাঢ‌্য রূপ দেওয়ার জন্য ঢাক, আদিবাসী নৃত‌্য থাকছে। এছাড়া বাংলার বিভিন্ন সংস্কৃতিকে তুলে ধরা হবে বিশাল এই শোভাযাত্রায়। দু’কিলোমিটারের কিছু বেশি রাস্তা ধরে এই শোভাযাত্রা যাবে। 

     
  • Link to this news (আজ তক)