• 'মুসলমান হওয়ার অভিনয় করেন ফিরহাদ, ওয়াকফ সম্পত্তি লুঠ হয়েছে,' বিস্ফোরক অধীর
    আজ তক | ২৭ মে ২০২৪
  • কলকাতার মেয়র ফিরহাদ হাকিম ভোটের আগে মেরুকরণের রাজনীতি করছেন বলে অভিযোগ করেছে বিজেপি। তাঁর একটি ভিডিওবার্তায় নাকি মুসলিমদের ভোট দেওয়ার আবেদন করা হয়েছে। যা উস্কানিমূলক। বিজেপির এই অভিযোগের প্রেক্ষিতে প্রতিক্রিয়া দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। কলকাতায় মুসলিমদের ওয়াকফ সম্পত্তি মেয়রের নির্দেশেই লুঠ হয়েছে বলে অভিযোগ করেন অধীর। তাঁর কটাক্ষ, ভোটের সময় দিদির দালালি করেন। মুসলিম সাজার অভিনয় করেন ফিরহাদ।

    ভোটের সময় মুর্শিদাবাদে প্রচারে গিয়েছিলেন ফিরহাদ হাকিম। সেখানেও মেরুকরণের চেষ্টা করেছেন বলে কার্যত দাবি করেছেন অধীর। ফিরহাদের বিরুদ্ধে বিজেপির মতোই সাম্প্রদায়িক রাজনীতি করার অভিযোগ করেছেন। তিনি বলেন,'কলকাতার মেয়র আগে নিজেকে মুসলমান মনে করেন। মুর্শিদাবাদ জেলায় প্রচারে তাঁর কথাবার্তায় দেখেছি। দিদির মুসলমান প্রতিনিধি তিনি। নিজেকে আগে মুসলমান মনে করেন, তারপর ভারতীয় আর বাঙালি মনে করেন'। 

    অধীরের সংযোজন,'কোথায় যাব আমরা? দিদির মুসলমান তাস খেলার প্লেয়ার তিনি। তিনি কত বড় মুসলমান সেটা মুসলমান সমাজ ভালো করেই জানে। মুসলমান সমাজের কাছে তাঁদের পরিচয় পরিষ্কার'। অধীরের অভিযোগ,শয়ে শয়ে ওয়াকফ সম্পত্তি এই মেয়রের নেতৃত্বে লুঠ হয়েছে। তিনি মুসলমান হওয়ার অভিনয় করেন। ভোটের সময় দিদির দালালি করেন। আমি চ্যালেঞ্জ করছি, তিনি মুসলমান সমাজের জন্য কিছুই করেননি। যদি সত্যিই করতেন কলকাতার বুকে শয়ে শয়ে ওয়াকফ সম্পত্তি প্রোমোটারদের হাতে চলে যেত না।   
  • Link to this news (আজ তক)