• স্টেট ব্যাঙ্কের দুর্দান্ত এফডি স্কিম, ১৮০ দিন টাকা রাখলেই বাম্পার লাভ
    আজ তক | ২৮ মে ২০২৪
  • দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়িয়েছে। SBI ১৮০ দিনের FD-এ ৬.৫০ শতাংশ সুদ দিচ্ছে৷ SBI সম্প্রতি মে মাসে FD-তে সুদের হার সংশোধন করেছে। SBI FD-এর সুদ ০.৭৫ শতাংশ বাড়িয়েছে। ব্যাঙ্ক ২ কোটি টাকার উপরে FD-এর সুদের হার বাড়িয়েছে।

    স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) FD রেট

    (SBI WeCare FD-এর অধীনে, প্রবীণ নাগরিকরা ৫ থেকে ১০ বছরের FD-তে ০.৫০ শতাংশ অতিরিক্ত সুদ পান)

    এছাড়াও, SBI অমৃত কলস FD স্কিম ২০২৩ সালের ১২ এপ্রিল চালু করেছিল এবং এই বিশেষ স্কিমের জনপ্রিয়তার পরিপ্রেক্ষিতে, ব্যাঙ্ক তার সময়সীমা কয়েকবার বাড়িয়েছে। এখন এটি আবার ৩০ সেপ্টেম্বর ২০২৪ পর্যন্ত বাড়ানো হয়েছে, অর্থাৎ বিনিয়োগকারীরা এই ফিক্সড ডিপোজিট স্কিমে আরও ছয় মাসের জন্য অর্থ বিনিয়োগ করে উপকৃত হতে পারেন। এই FD স্কিমের জনপ্রিয়তা সহজেই অনুমান করা যায় যে ব্যাঙ্ক টানা চতুর্থবার তার সময়সীমা বাড়িয়েছে।

    এটি SBI-এর একটি বিশেষ FD স্কিম, যাতে ৪০০ দিনের জন্য বিনিয়োগ করতে হয়। সুদ কত SBI অমৃত কলশ স্কিমে বিনিয়োগের জন্য ব্যাঙ্ক প্রবীণ নাগরিকদের দুর্দান্ত সুদ দেওয়া হচ্ছে। সাধারণ গ্রাহকরা ৭.১ শতাংশ হারে সুদ পেলেও প্রবীণ নাগরিকদের ৭.৬ শতাংশ হারে সুদ দিচ্ছে ব্যাঙ্ক। এই স্কিমে, আয়কর আইনের অধীনে প্রযোজ্য হারে TDS ধার্য করা হবে। বিনিয়োগকারীরা অমৃত কলস এফডিতে ২ কোটি টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারেন। এছাড়াও, স্টেট ব্যাঙ্কের এই স্কিমে সময়ের আগেই টাকা তোলার ব্যবস্থা করা হয়েছে। তার মানে আপনি আপনার জমাকৃত পরিমাণ মেয়াদপূর্তিতে তুলতে পারবেন। ব্যাঙ্কের মতে, অমৃত কালস এফডি-তে বিনিয়োগ করার জন্য আলাদা কোনও প্রোডাক্ট কোডের প্রয়োজন নেই। এতে আপনি Yono ব্যাঙ্কিং অ্যাপ ব্যবহার করতে পারেন। এইভাবে, সহজেই অ্যাকাউন্ট খোলা যেতে পারে। অমৃত কলস এফডি স্কিমের অধীনে, অ্যাকাউন্টধারীরা মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক এবং বার্ষিক ভিত্তিতে সুদ নিতে পারেন।
  • Link to this news (আজ তক)