• ?সনাতন বিরোধী? তোপ তৃণমূলকে, বিজেপির সোশাল মিডিয়া পোস্ট নিয়ে কমিশনে নালিশ
    প্রতিদিন | ২৮ মে ২০২৪
  • ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: নির্বাচনী প্রচারে বিজ্ঞাপনে তৃণমূলকে ?হেয়? করে দেখিয়েছে বিজেপি। এনিয়ে তৃণমূলের মামলার ভিত্তিতে কড়া নির্দেশ দিয়েছে আদালত। কলকাতা হাই কোর্ট স্পষ্ট করে জানিয়েছে, ভোটপ্রচারে এমন বিজ্ঞাপন সংবাদমাধ্যমে দেওয়া চলবে না। হাই কোর্টের রায় বহাল রেখে বিজেপিকে তীব্র ভর্ৎসনা করেছে শীর্ষ আদালতও। তার পরেও মঙ্গলবার বিজেপির সোশাল মিডিয়া পোস্টে দেখা গেল, ?সনাতন বিরোধী তৃণমূল? বিজ্ঞাপন। আর তা নিয়ে কমিশনে নালিশ জানাল তৃণমূল। শাসকদলের দাবি, ২৪ ঘণ্টার মধ্যে এর জন্য ক্ষমা চাইতে হবে বিজেপিকে।

    বিজ্ঞাপন নিয়ে বিজেপিকে ইতিমধ্যে কলকাতা হাই কোর্ট (Calcutta HC) ও সুপ্রিম কোর্টের ভর্ৎসনার মুখে পড়তে হয়েছে। বিভিন্ন সংবাদমাধ্যমে তৃণমূল বিরোধী বিজ্ঞাপনের (Advertise)ভাষা নিয়ে আপত্তি তুলে শাসকশিবিরের তরফে মামলা করা হয়। তা নিয়ে বিচারপতিরাও বিজেপিকে সতর্ক করেছেন। ভোট পর্যন্ত এ ধরনের আর কোনও বিজ্ঞাপন সংবাদমাধ্যমে প্রকাশ করা যাবে না বলে নির্দেশ দেয় হাই কোর্ট। সুপ্রিম কোর্টও (Supreme Court) সেই নির্দেশে হস্তক্ষেপ করেনি।

    মঙ্গলবার বিজেপির (BJP) সোশাল মিডিয়া পেজ করে একটি পোস্ট করে তৃণমূলকে (TMC) ফের ?সনাতন বিরোধী? বলে তোপ দাগা হয়েছে। মুখ্যমন্ত্রী ভুল উচ্চারণে নানা মন্ত্র বলে থাকেন বলেও ওই পোস্টে উল্লেখ করা হয়েছে। আর তাতে স্বভাবতই আপত্তি তুলেছে তৃণমূল। আর এনিয়ে নির্বাচন কমিশনে (Election Commission of India) নালিশও জানানো হয়েছে। তাতে স্পষ্ট দাবি, ২৪ ঘণ্টার মধ্যে বিজেপির সোশাল মিডিয়া  (Social Media)পোস্টটি মুছে  দিতে হবে, এবং ক্ষমা চাইতে হবে। নাহলে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। এনিয়ে রাজ্য নির্বাচন কমিশনার আরিজ আফতাবকেও চিঠি পাঠিয়েছে তৃণমূল। 
  • Link to this news (প্রতিদিন)