• দু'জনকে পিষে মারল গাড়ি, বিজেপির ব্রিজভূষণের ছেলের কনভয়ের ধাক্কার অভিযোগ
    আজ তক | ৩০ মে ২০২৪
  • উত্তরপ্রদেশের গোন্ডা জেলায়, পুলিশের এসকর্ট-সহ একটি ফরচুনার গাড়ি দুই বাইক আরোহী যুবককে ধাক্কা দেয়। এ দুর্ঘটনায় ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। গুরুতর আহত হয়েছেন এক মহিলা। স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শীরা বলছেন, ফরচুনারটি কায়সারগঞ্জের বিজেপি প্রার্থী করণ ভূষণ সিংয়ের কনভয়ের অংশ ছিল। করণ ভূষণ বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের ছেলে। পুলিশ ফরচুনার চালক লাভকুশ শ্রীবাস্তবকে (৩০) হেফাজতে নিয়েছে।

    ঘটনার পরেই ঘটনাস্থলে ভিড় জমে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল বাহিনী। নিহতের স্বজনদের অভিযোগের ভিত্তিতে ফরচুনার চালকের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। ফরচুনার গাড়িটি নন্দিনী শিক্ষা প্রতিষ্ঠানের নামে রেজিস্ট্রেশন। বলা হচ্ছে, পুরো বিষয়টি কর্নেলগঞ্জ থানা এলাকার হুজুরপুর রোডের। যেখানে পুলিশের এসকর্ট লেখা একটি ফরচুনার নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা দিয়ে যাওয়া একটি বাইক আরোহী যুবককে ধাক্কা দেয়। সংঘর্ষ এতটাই শক্তিশালী ছিল যে, ঘটনাস্থলেই দুই যুবকের মৃত্যু হয়। এদিকে ফরচুনারটি রাস্তা থেকে ছিটকে গেছে। বাইকটি সম্পূর্ণ বিধ্বস্ত হলেও ফরচুনারের সামনের অংশ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

    নিহতদের নাম রেহান ও শাহজাদ। দুজনের মৃত্যুতে বিক্ষুব্ধ জনতা স্থানীয় সিএইচসি ঘেরাও করে। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন মানুষ। পরিস্থিতি বিবেচনা করে ঘটনাস্থলে ভারী বাহিনী মোতায়েন করা হয়েছে।

    নিহতের মা ছন্দা বেগমের অভিযোগ, সকাল ৯টায় তার ছেলে রেহান (১৭) ও ভাগ্নে শাহজাদ (২৪) বাইকে করে ওষুধ নিতে বেরিয়েছিল। তখন উল্টোদিক থেকে আসা ফরচুনার তাদের ধাক্কা দেয়। এতে দুই ছেলেই মাটিতে পড়ে আহত হয়ে মারা যায়। দুর্ঘটনায় বাইকটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে। 

    কর্নেলগঞ্জ থানা এলাকায় একটি বাইক ও একটি ফরচুনার গাড়ির দুর্ঘটনার বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (পশ্চিম) এর বক্তব্য এসেছে। এ ঘটনায় কর্নেলগঞ্জ থানায় সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে। ফরচুনার গাড়ি ও এর চালককে আটক করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ঘটনাস্থলে পুলিশ বাহিনী উপস্থিত রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। দুই যুবকের মৃত্যু, এক মহিলা গুরুতর আহত সংবাদ সংস্থা পিটিআই-এর মতে।

    কর্নেলগঞ্জ থানার ইনচার্জ নির্ভয় নারায়ণ সিং বলেছেন যে, রেহান খান (১৭) এবং শেহজাদ খান (২০) বাইকে যাচ্ছিল। তাদের একটি গাড়ি ধাক্কা দেয়। যার কারণে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। যে এসইউভিটি ধাক্কা দেয় সেটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে হেঁটে যাওয়া সীতা দেবীকে (৬০) ধাক্কা দেয়। আহত মহিলাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    অতিরিক্ত পুলিশ সুপার রাধেশ্যাম রাই জানিয়েছেন যে, অভিযুক্ত চালক লাভকুশ শ্রীবাস্তব (৩০) কে হেফাজতে নেওয়া হয়েছে। পুলিশের মতে, স্থানীয় লোকজন অভিযোগ করেছেন যে দুর্ঘটনায় জড়িত SUVটি কায়সারগঞ্জ লোকসভা আসনের বিজেপি প্রার্থী করণ সিংয়ের কনভয়ের অংশ ছিল। এসইউভিতে থাকা লোকজন ক্ষতিগ্রস্থ গাড়িটি সেখানে রেখে অন্য গাড়িতে করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় বলেও অভিযোগ। 

    এ ঘটনায় ক্ষুব্ধ নিহতের পরিবার-সহ স্থানীয় লোকজন সড়ক অবরোধ করে দুর্ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবি জানান। ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা বিক্ষোভকারীদের শান্ত করেন এবং এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এসইউভির চালকের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা হয়েছে এবং তদন্ত চলছে।

     
  • Link to this news (আজ তক)