• ভোটের মুখে খাস কলকাতা থেকে উদ্ধার লক্ষ লক্ষ টাকা, ঘনাচ্ছে রহস্য
    প্রতিদিন | ৩০ মে ২০২৪
  • অর্ণব আইচ: মাঝে মাত্র ২ দিন। শনিবার অর্থাৎ সপ্তম দফায় কলকাতায় নির্বাচন। তাঁর আগেই বড়বাজার থেকে উদ্ধার ৪০ লক্ষ টাকা। গ্রেপ্তার এক। ঘটনাকে কেন্দ্র করে প্রবল চাঞ্চল্য এলাকায়। এই টাকার উৎস কী, ভোটের কাজে ব্যবহার করা হত কি না, তা নিয়ে দানা বেঁধেছে রহস্য।

    জানা গিয়েছে, ধৃতের নাম মনোজ সোনা। ইকবালপুর থানা এলাকার ময়ূরগঞ্জ রোডের বাসিন্দা তিনি। বুধবার একটি ব্যাগ নিয়ে যাচ্ছিলেন মনোজ। বড়বাজারের জ্যাকসন লেনে নাকা পয়েন্টে তাঁকে দেখে সন্দেহ হয় কর্তব্যরত পুলিশের। সেখানেই তাঁর ব্যাগে তল্লাশি চালানো হয়। তখনই উদ্ধার হয় ৪০ লক্ষ টাকা। সূত্রের খবর, টাকা উৎস বা বৈধ কোনও নথি দেখাতে পারেননি ওই যুবক। ফলত ওই টাকা বাজেয়াপ্ত করেছে আয়কর দপ্তর। গ্রেপ্তার করা হয়েছে যুবককে।

    এদিকে মঙ্গলবার রাতে চেতলায় নাকাচেকিংয়ের সময় কলকাতা থেকে উদ্ধার হয়েছে আরও ৬ লক্ষ ৭০ হাজার টাকা। জানা গিয়েছে, রাত দেড়টা নাগাদ রাহুল মণ্ডল ও সুদীপ্ত মাইতি নামে দুই যুবকের কাছে ৬ লক্ষ ৭০ হাজার টাকা পায় পুলিশ। সেই টাকা কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল তা জানা যায়নি। এই টাকার উৎসও জানা যায়নি। উল্লেখ্য, গত ডিসেম্বর থেকে এখনও পর্যন্ত কলকাতা থেকে উদ্ধার হয়েছে ৩ কোটি টাকা ও ৩৯ টি আগ্নেয়াস্ত্র।
  • Link to this news (প্রতিদিন)