• Pradan Mantri Awas Yojona: ডোমকলে আক্রান্ত তৃণমূল নেতা, নেপথ্যে কি দলীয় কোন্দল?
    এই সময় | ২৮ নভেম্বর ২০২২
  • আবাস যোজনায় (Pradan Mantri Awas Yojona) ব্যাপক কাটমানি (Cut Money) নেওয়ার অভিযোগ। ডোমকলে আক্রান্ত পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান কার্তিক চাকি । ঘটনাকে কেন্দ্র ধুন্ধুমার বহরমপুরের ডোমকলে। আক্রান্ত কার্তিক চাকিকে ডোমকল সুপার স্পেশালিটি হাসপাতাল থেকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

    ডোমকল পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের অভিযোগ, পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান ছ'বছর আগে হাউস অফ অল প্রকল্পে ঘর দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে লাখ লাখ টাকা কাটমানি তুলেছেন। এমন একশোরও বেশি বাসিন্দা ডোমকল মোড়ে রাস্তা অবরোধে নামেন। বহরমপুর জলঙ্গি রাজ্য সড়কের উপর শুয়ে উপভোক্তারা রাস্তা অবরোধ শুরু করেন।

    ডোমকল পুরসভার (Domkol Municipality) প্রাক্তন ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন রাস্তায় নামেন মহিলারাও। কাটমানি নেওয়ার পরও ঘর না পাওয়ায় রবিবার ডোমকল এসডি মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান উপভোক্তারা। খবর পেয়ে স্থানীয় বিধায়ক তথা ডোমকল পুরসভার প্রশাসক জাফিকুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেন।

    বেশ কিছুক্ষণ রাস্তা অবরোধের পর পুলিশ ও স্থানীয় বিধায়কের হস্তক্ষেপে অবরোধ ওঠে। প্রাক্তন ভাইস চেয়ারম্যানের বাড়িতে গিয়ে তাঁর উপর চড়াও হয়ে মারধরের অভিযোগ উঠেছে বিধায়ক অনুগামীদের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে চরম উত্তেজনা ছড়ায় ডোমকল পুরসভা এলাকায়। জানা গিয়েছে, মারধরের ফলে মারাত্মক আহত হন ডোমকল পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান কার্তিক চাকি। হাসপাতালে চিকিৎসাধীন তিনি। ঘটনার পিছনে অনেকেই গোষ্ঠী কোন্দলের ছায়া দেখছে।

    প্রসঙ্গত, এদিন তৃণমূল পরিচালিত পৌরসভার বিরুদ্ধে আবাস যোজনায় কাটমানির অভিযোগ তুলে চন্দ্রকোনা পৌর এলাকা জুড়ে পোস্টারিং করে সিপিএম। উল্লেখ্য কয়েকদিন আগেই চন্দ্রকোনা পৌরসভা ঘেরাও করে বিক্ষোভ দেখিয়েছিল এলাকাবাসী, তাদের দাবি ছিল টাকার বিনিময়ে বাড়ি দেওয়া হচ্ছে। যাদের টাকা আছে তারা পাচ্ছে আবাস যোজনার বাড়ি। যাদের টাকা নেই তারা বাড়ি পাচ্ছে না। তারপরেই সিপিআইএমের এই ধরনের পোস্টার ঘিরে শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা।
  • Link to this news (এই সময়)