• আগামী ৪৫ ঘণ্টা ভোজন করবে না, বিবেকানন্দ রক মেমোরিয়ালে ধ্যানে বসলেন প্রধানমন্ত্রী মোদী
    আজ তক | ৩১ মে ২০২৪
  • তামিলনাড়ু পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার সন্ধেয় তামিলনাড়ুর বিবেকানন্দ রক মেমোরিয়ালে তাঁর ধ্যান শুরু হয়েছে। প্রকাশিত তথ্য অনুযায়ী, সন্ধে ৬.৪৫ মিনিটে ধ্যানে বসেন প্রধানমন্ত্রী। এই সময় থেকে ৪৫ ঘণ্টা ধ্যানরত অবস্থায় থাকবেন তিনি। এর আগে ভগবতী আম্মান মন্দিরে পৌঁছে সেখানে পুজো দেন তিনি।

    নীরব থাকবেন প্রধানমন্ত্রী মোদী, খাবেন শুধু তরল খাবার
    সন্ধে ৬টা ৪৫ মিনিটে শুরু হয়েছে মোদীর ধ্যান। এখন ৪৫ ঘণ্টা ধ্যান করবেন। এই ৪৫ ঘণ্টার জন্য তার ডায়েট হবে শুধুমাত্র নারকেল জল, আঙ্গুরের রস এবং অন্যান্য তরল। তিনি ধ্যান কক্ষ থেকে বেরিয়ে আসবেন না এবং নীরব থাকবেন।

    প্রধানমন্ত্রী মোদী বৃহস্পতিবার তামিলনাড়ুতে পৌঁছলে, তিনি প্রথমে এখানে অবস্থিত ভগবতী আম্মান মন্দিরে পুজো করেছিলেন। এখান থেকে তিনি বিবেকানন্দ রক মেমোরিয়ালে পৌঁছন এবং এখন তিনি এখানে প্রায় দু'দিন ধ্যানে বসেছিলেন। ১ জুন তার প্রস্থানের আগে, প্রধানমন্ত্রী মোদী এখানে সাধু তিরুভাল্লুভারের মূর্তিও দেখতে পারেন। স্মৃতিস্তম্ভ এবং মূর্তি উভয়ই ছোট ছোট দ্বীপে নির্মিত, সমুদ্রে বিচ্ছিন্ন এবং ঢিবির মতো পাথরের গঠন।

    সাগরের মাঝখানে অবস্থিত স্মৃতিসৌধে প্রধানমন্ত্রী মোদির ৪৫ ঘণ্টা থাকার জন্য কড়া নিরাপত্তাসহ সব ব্যবস্থা করা হয়েছে। বিজেপি নেতারা বলেছিলেন যে আজ লোকসভা নির্বাচনের প্রচার শেষ হওয়ার পরে, প্রধানমন্ত্রী মোদী স্বামী বিবেকানন্দকে শ্রদ্ধা জানাতে নির্মিত শিলা স্মৃতিসৌধে ধ্যান করবেন। 2019 সালের নির্বাচনী প্রচারের পর কেদারনাথ গুহায় একই রকম অবস্থান করেছিলেন প্রধানমন্ত্রী।

    প্রধানমন্ত্রী মোদী ১ জুন সন্ধে পর্যন্ত ধ্যান করবেন
    প্রধানমন্ত্রী মোদী বৃহস্পতিবার সন্ধে থেকে ১ জুন সন্ধ্যা পর্যন্ত ধ্যান মণ্ডপে ধ্যান করবেন, যেখানে বিবেকানন্দ 'ভারত মাতা' সম্পর্কে ঐশ্বরিক দৃষ্টি পেয়েছিলেন বলে মনে করা হয়। প্রধানমন্ত্রী মোদীর সফরের আগে নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং তার থাকার সময় নিরাপত্তার জন্য ২,০০০পুলিশ কর্মী মোতায়েন করা হবে, ভারতীয় কোস্ট গার্ড এবং ভারতীয় নৌবাহিনী কঠোর নজরদারি রাখবে।
  • Link to this news (আজ তক)