• BJP প্রায় ৩০০ আসন পেতে পারে? সপা সমর্থকদের অখিলেশের সতর্কবার্তা 'ইঙ্গিতপূর্ণ'
    আজ তক | ৩১ মে ২০২৪
  • লোকসভা নির্বাচনের সপ্তম অর্থাৎ শেষ দফার ভোট শনিবার। তার আগে সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব তাঁর কর্মী ও প্রার্থীদের উদ্দেশ্যে সতর্কবার্তা দেন। ভোটের সময় এবং ভোটের পরেও সতর্ক থাকতে হবে বলে নির্দেশ দেন। বিজেপি ৩০০ আসন পাচ্ছে বলে প্রচার করবে বলে দাবি করেন তিনি। 

    অখিলেশ যাদব সমর্থকদের কী বার্তা দিলেন?
    তিনি বলেন, "প্রিয় কর্মী, কর্মকর্তা ও প্রার্থীরা, আজ আমি আপনাদের কাছে একটি গুরুত্বপূর্ণ আবেদন করছি। আপনারা সকলেই আগামী কাল ভোটের সময় এবং ভোটের পরের দিনগুলিতে ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত এবং বিজয়ের শংসাপত্র না পাওয়া পর্যন্ত সম্পূর্ণরূপে সজাগ, সতর্ক থাকবেন। বিজেপির কথায় কোনও প্রকারে বিভ্রান্ত হবেন না। আসলে, আমরা এই আবেদন করছি কারণ বিজেপির লোকেরা পরিকল্পনা করেছে যে আগামী কাল সন্ধেয় নির্বাচন শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই তারা বিভিন্ন চ্যানেলে বলতে শুরু করবে যে বিজেপি প্রায় ৩০০ আসনে এগিয়ে রয়েছে মিথ্যে আপনার মনে এই প্রশ্ন জাগবে যে, এই দুই-তিন দিন মিথ্যে বলে বিজেপি কী লাভ করবে যেখানে ইন্ডিয়া জোটের সরকার গঠন হতে চলেছে। এর জবাবে, আমরা আপনাকে বলি যে বিজেপির লোকেরা এমন মিথ্যা প্রচার করে আপনাদের সবাইকে হতাশ করতে চায়, যা আপনার উত্সাহকে হ্রাস করে এবং আপনি গণনার দিনে সতর্ক এবং সক্রিয় থাকেন না, যার সুযোগ নিয়ে বিজেপি কিছু লোকের সাথে যোগসাজশ করে। দুর্নীতিবাজ কর্মকর্তারা ভোট গণনা করতে পারে।"

    তিনি আরও বলেন, "মনে রাখবেন বিজেপির লোকেরা যারা আদালতের ক্যামেরার সামনে চণ্ডীগড়ের মেয়র নির্বাচনে কারচুপি করার নির্লজ্জ সাহস থাকতে পারে, তারা নির্বাচনে জয়ী হওয়ার জন্য যে কোনও কেলেঙ্কারি করতে পারে, সেই কারণেই এই সতর্কতা প্রয়োজন হয়। তাই আপনাদের সকলের কাছে একটি বিশেষ আবেদন যে বিজেপির কোনও 'এক্সিট পোল' দ্বারা বিভ্রান্ত হবেন না এবং সম্পূর্ণ সতর্ক থাকুন, আত্মবিশ্বাস বজায় রাখুন এবং বিজয়ের মূল মন্ত্র অনুসরণ করুন - ভোট দিতেও সতর্ক থাকুন। মনে রাখবেন বিজয়ের সার্টিফিকেট নিয়েই সংবিধান, গণতন্ত্র ও দেশের জনগণের বিজয় উদযাপন করুন।"

    উল্লেখ্য, উত্তরপ্রদেশে সাত দফায় লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ হয়েছে। শনিবার শেষ দফায় বারাণসী ও গাজিপুর সহ ১৩টি আসনে ভোট হবে। এখন পর্যন্ত ৬৩টি আসনে ভোটগ্রহণ হয়েছে। নির্বাচনের ফল ঘোষণা ৪ জুন। ইন্ডিয়া জোট এসপি এবং কংগ্রেস একসঙ্গে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। যেখানে এনডিএ-তে রয়েছে বিজেপি, আপনা দল (এস), সুভাষপা। বিএসপি এর একাই নির্বাচনের মাঠে।
     
  • Link to this news (আজ তক)