• বিমানসেবিকার পায়ুদ্বারে ১ কেজি সোনা, কলকাতার বাসিন্দা গ্রেফতার কেরলে
    আজ তক | ৩১ মে ২০২৪
  • এ যেন সিনেমারই মতো। বিমানসেবিকাই কি না সোনা পাচার করছেন! মলদ্বারে সোনা লুকিয়েছিলেন বলে অভিযোগ। পরে বিমানবন্দরে শুল্ক দফতরের তল্লাশিতে পর্দাফাঁস।শেষে গ্রেফতার করা হল ওই বিমানসেবিকাকে। তিনি কলকাতার বাসিন্দা। এমনই কাণ্ড ঘটেছে  কেরলের কন্নুর বিমানবন্দরে। শুক্রবার এই খবর প্রকাশ্যে এসেছে। 

    সোনা পাচারের অভিযোগে গ্রেফতার করা হয়েছে সুরভি খাতুন নামে এক বিমানসেবিকাকে। অভিযোগ, মলদ্বারে সোনা লুকিয়েছিলেন তিনি। উদ্ধার করা হয়েছে প্রায় ৯৬০ গ্রাম সোনা। এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসে কর্মরত ওই বিমানসেবিকা। 

    জানা গিয়েছে, গত ২৮ মে মুসকাট থেকে বিমান কুন্নুরে অবতরণ করে। তারপরেই তল্লাশি অভিযানে ওই বিমানসেবিকার মলদ্বার থেকে সোনা উদ্ধার করা হয়েছে। তাঁকে ১৪ দিনের হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। অতীতে বেশ কয়েক বার সোনা পাচার করেছেন ওই বিমানসেবিকা। 

    সম্প্রতি মুক্তি পেয়েছিল বলিউডের ছবি 'ক্রু'। করিনা কাপুর খান, তব্বু এবং কৃতী শ্যানন অভিনীত এই ছবিতে সোনা পাচারের ঘটনাকে তুলে ধরা হয়েছিল। ছবিতে করিনা, তব্বু, এবং কৃতী বিমানসেবিকার চরিত্রে অভিনয় করেছিলেন। ছবিতে দেখানো হয়েছে, যে বিমান সংস্থায় তাঁরা কাজ করছেন, সেটি দেউলিয়া হয়ে গিয়েছে। সেই বিমান সংস্থার মালিক সোনা পাচারে যুক্ত। রুজিরুটি চালাতে ওই তিন চরিত্র শেষে সোনা পাচারে যুক্ত হয়। তবে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান সেবিকা যেভাবে সোনা পাচার করেছেন, তার সঙ্গে ছবির সেভাবে কোনও মিল নেই। মিল একটাই যে, ছবিতে বিমানসেবিকারা সোনা পাচার করেছিলেন, আর এক্ষেত্রেও সোনা পাচারে নাম জড়াল বিমানসেবিকার। 

    প্রসঙ্গত, প্রায়শই দেশের বিভিন্ন বিমানবন্দরে সোনা পাচারের পর্দাফাঁস হয়। এটা কোনও নতুন ঘটনা নয়। তবে মলদ্বারে সোনা লুকিয়ে পাচারের ঘটনা আলাদা নজর কেড়েছে। 
  • Link to this news (আজ তক)