• দিল্লিবাসীর উদ্দেশে আবেগপূর্ণ বার্তা দিলেন কেজরিওয়াল
    দৈনিক স্টেটসম্যান | ০১ জুন ২০২৪
  • দিল্লি, ৩১ মে ? দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ শেষ হচ্ছে  রবিবার।  জেলে ফেরার ঘোষণা করে দলের কর্মী-সমর্থক এবং দিল্লিবাসীর জন্য আবেগঘন বার্তা দিলেন কেজরিওয়াল। শুক্রবার এক্স হ্যান্ডেলে একটি ভিডিয়ো পোস্ট করেন তিনি। আপ প্রধান তাঁর পরিবারের খেয়াল রাখার আর্জি জানিয়েছেন। তিনি জানালেন, তাঁর বাবা-মা অসুস্থ, সবাই মিলে যেন তাঁদের দেখশুনো করেন। উল্লেখ্য, আবগারি দুর্নীতির দায়ে গ্রেপ্তার হয়েছেন আপ সুপ্রিমো। আগামী ২ জুন তাঁর আবার তিহাড় জেলে ফিরে যাওয়ার কথা।
    শীর্ষ আদালতে অন্তবর্তী জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কিন্তু সুপ্রিম কোর্টের তরফে জানিয়ে দেওয়া হয় এই আবেদনের শুনানি হবে না। তবে সুপ্রিম রেজিস্ট্রারের তরফে জানানো হয়, জামিনের জন্য নিম্ন আদালতে জামিনের আবেদন করতে পারবেন আপ সুপ্রিমো। তবে এখনও পর্যন্ত  জামিন মেলেনি কেজরিওয়ালের । এই  পরিস্থিতিতে শুক্রবার জনতার উদ্দেশে বিশেষ বার্তা দেন তিনি। 
     

    সাংবাদিক বৈঠকে  কেজরি বলেন, “পরশু তিহাড় জেলে ফিরে যাব। জানি না এবার আমাকে কতদিনের জন্য আটকে রাখা হবে। তাই আজ সকলের কাছে একটি বিশেষ অনুরোধ জানাচ্ছি। আমার মা-বাবার বয়স হয়েছে। মায়ের শরীরও ভাল নয়। জেলে বসে সকলকে নিয়ে খুব দুশ্চিন্তা করি। তাই আমার পরে দয়া করে সকলে মা-বাবার খেয়াল রাখবেন।”
      অরবিন্দ কেজরিওয়াল বলেন, ?দিল্লিবাসীকে আশ্বস্ত করে বলছি, আমি জেলে থাকলেও তারা কোনও পরিষেবা থেকে বঞ্চিত হবে না।? পাশাপাশি তাঁর বিস্ফোরক দাবি, ?আমার মনোবল ভাঙার চেষ্টা করা হয়েছে জেলের মধ্যে। ২ তারিখের পর তিহাড়ে ফিরে গেলে আরও এমন প্রচেষ্টা চলবে। আমায় মাথা নত করতে চাপ দেওয়া হয়েছে, মুখ বন্ধ করার চেষ্টা হয়েছে কিন্তু, কোনও লাভ হয়নি।?
     
    কেজরিওয়ালের ঘোষণা, ?কাল বাদে পরশু আমি আত্মসমর্পণ করব। দুপুর ৩টে নাগাদ বাসভবন থেকে বেরিয়ে আত্মসমর্পণ করতে যাব। আমার আশঙ্কা, এবার ওদের অত্যাচারের পরিমাণ বাড়বে। তবে আমি মাথা নত করব না। আপনারা সকলে নিজেদের খেয়াল রাখুন। জেলে থাকলেও আপনাদের সকলের চিন্তা থাকবে। আপনারা যদি সকলে খুশি থাকেন, জানবেন জেলে আপনাদের মুখ্যমন্ত্রীও ভালো থাকবে। আমি যেখানেই থাকি না কেন, দিল্লির পরিষেবা বন্ধ হবে না। মহল্লা ক্লিনিক, বিনামূল্যে ওষুধ, চিকিৎসা পরিষেবা, বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবা, মহিলাদের বিনামূল্যে বাস ভ্রমণের সুযোগ, ২৪ ঘণ্টা বিদ্যুৎ পরিষেবা বন্ধ হবে না। আমি ফিরে এসে প্রতি ঘরের মা-বোনেদের মাসিক হাজার টাকা করে দেওয়ার ব্যবস্থা করব।?
     
    কেজরিওয়াল আরও বলেন, আমরা সকলে একনায়কতন্ত্রের বিরুদ্ধে লড়াই করছি। দেশকে রক্ষা করতে গিয়ে যদি আমার প্রাণও চলে যায়, আক্ষেপ থাকবে না। ভগবানের কাছে প্রার্থনা করুন আপনাদের ছেলে যেন দ্রুত ফিরে আসতে পারে।?
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)