• নাকা চেকিংয়ে সাফল্য! ভোটের আগের রাতে হাওড়া সেতু থেকে উদ্ধার বিপুল অর্থ, আটক ৬
    প্রতিদিন | ০১ জুন ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের বাজারে অর্থ উদ্ধার নতুন কিছু নয়। তবে লোকসভা ভোটের শেষ দফার ঠিক আগের দিন হাওড়া সেতুর মতো গুরুত্বপূর্ণ স্থান থেকে বিপুল অঙ্কের নগদ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য প্রশাসনিক মহলে। খাস কলকাতায় ভোটের ঠিক আগেই এই টাকা কী উদ্দেশে মহানগরে আনা হয়েছিল, তা নিয়ে প্রশ্ন উঠছে। শুক্রবার রাতের দিকে নাকা চেকিংয়ের সময়ে নগদ-সহ একটি বাইক বাজেয়াপ্ত করেছে পুলিশ। আটক করা হয়েছে ৬ জনকে। উদ্ধার হয়েছে প্রায় ১০ লক্ষেরও বেশি নগদ অর্থ।

    ১ জুন, শনিবার কলকাতার দুই কেন্দ্র-সহ রাজ্যের মোট নটি কেন্দ্রে শেষ দফায় লোকসভা ভোট (Lok Sabha Election 2024)। এতগুলি কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য বহু আগে থেকেই বাড়তি নজর দিয়েছে নির্বাচন কমিশন (Election Commission of India)। পর্যাপ্ত সংখ্যক কেন্দ্রীয় বাহিনী ছাড়াও এই দফাতেই সবচেয়ে বেশি QRT মোতায়েন করা হয়েছে। স্পর্শকাতর এলাকাগুলিতে বাড়ানো হয়েছে নজরদারি। নাকা চেকিংয়ের মাধ্যমে শহরের বিভিন্ন প্রবেশদ্বারগুলিতে বেআইনি প্রবেশ রুখতে তৎপর পুলিশ ও বাহিনী।

    কিন্তু তার মধ্যেও পুলিশের নজর এড়িয়ে লক্ষ লক্ষ টাকা নিয়ে হাওড়া সেতুতে (Howrah Bridge) আটক হল বাইক। উদ্ধার হওয়ার অর্থের পরিমাণ প্রাথমিকভাবে ৯ লক্ষ ১৫ হাজার হলেও পরে তা বাড়তে বাড়তে ১০ লক্ষ ছাড়িয়েছে বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে খবর, আটক হওয়া ৬ জনের কাছ থেকে এত অর্থ উদ্ধার হয়েছে। কোথা থেকে কী উদ্দেশে এই টাকা নিয়ে তাঁরা শহরে এসেছিলেন কিংবা কোথায় সেই টাকা দেওয়ার পরিকল্পনা ছিল, এসবই জানতে আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। 
  • Link to this news (প্রতিদিন)