• ভোটের মধ্যে সন্দেশখালিতে গুলি চলার অভিযোগ, কমিশনে ১৮৯৯টি অভিযোগ দায়ের
    আজ তক | ০১ জুন ২০২৪
  • সপ্তম ও শেষ দফায় (Loksabha Election 2024 Phase 7) আজ ভোট হচ্ছে তৃণমূলের ( TMC ) একাধিক শক্ত ঘাঁটিতে। দমদম, বারাসাত, বসিরহাট, জয়নগর, কলকাতা উত্তর, কলকাতা দক্ষিণ, ডায়মন্ডহারবার, মথুরাপুর, যাদবপুর, ৩ জেলার ৯টি লোকসভা কেন্দ্রের সবকটি বিধানসভাই একুশের ভোটে তৃণমূল দখল করেছিল। এর মধ্যে বরানগরের ( Baranagar By Election) বিধায়ক তাপস রায় (Tapas Roy) বিজেপিতে যোগ দিয়ে কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের প্রার্থী হওয়ায় একইসঙ্গে বরানগর বিধানসভাতেও আজ উপনির্বাচন হচ্ছে। আর সকাল থেকেই বিরোধীদের ওপর আক্রমণের পর আক্রমণের ঘটনা ঘটল কেন্দ্রে কেন্দ্রে।

    শাসক দলের কর্মীদের বিরুদ্ধে অসংখ্য অভিযোগ উঠে আসছে সকাল থেকে। সেইসঙ্গে গতকাল রাত সন্দেশখালিতে বিজেপি-তৃণমূল সংঘর্ষের খবর উঠে আসছে। বসিরহাট লোকসভা কেন্দ্রের সন্দেশখালিতে শনিবার অশান্তির সময় তিন রাউন্ড গুলি চালানোরও অভিযোগ উঠেছে। মারামারির ঘটনায় গুরুতর আহত তৃণমূলের অঞ্চল সভাপতি নলিনী খাটুয়া-সহ দু’জন। সংঘর্ষে রামকিঙ্কর জানা নামেও এক বিজেপি কর্মী আহত হয়েছেন। আহতদের হাটগাছি পিএইচসি স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা চলছে। এলাকায় ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। 

    এদিকে, দুপুর ১টা পর্যন্ত বাংলার নয় কেন্দ্রে ভোট পড়েছে  ৪৫.০৭ শতাংশ। যার মধ্যে সবচেয়ে বেশি ভোট পড়েছে বসিরহাটে। কমিশনের তথ্য অনুযায়ী, বসিরহাট বেলা ১টা পর্যন্ত ৫০.৮৯ শতাংশ ভোট পড়েছে। কলকাতা উত্তর ও দক্ষিণে প্রায় একই হারে চলছে ভোটদান। দুই কেন্দ্রে যথাক্রমে ভোটদানের হার ৩৯.৪৮ ও ৩৯.৭০ শতাংশ । 

    কলকাতা, বসিরহাট ও ডায়মন্ড হারবার -বাংলায় এই তিনটি আসনে বিশেষ নজর রেখেছে নির্বাচন কমিশন। বাড়তি নজর রয়েছে ভাঙড়েও। যাদবপুর লোকসভা কেন্দ্রের শুধুমাত্র ওই জায়গার জন্য আলাদা করে ১৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে।

    সকাল থেকেই একের পর এক অশান্তি ও হিংসার খবর মিলছে বিভিন্ন এলাকা থেকে। বরাহনগরের সিপিএম প্রার্থী তন্ময় ভট্টাচার্য হাতাহাতিতে জড়িয়ে পড়েন। এছাড়াও সকাল থেকে বিভিন্ন জায়গায় অশান্তির খবর সামনে আসছে। বাংলার সপ্তম দফায় দুপুর ১টা পর্যন্ত কমিশনে মোট ১৮৯৯টি অভিযোগ জমা পড়েছে।
     

     
  • Link to this news (আজ তক)