• মিলল না স্বস্তি, রবিবার বিকেলে তিহাড় জেলে ফিরবেন কেজরিওয়াল
    আজ তক | ০২ জুন ২০২৪
  • দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে আগামীকাল (২ জুন) তিহাড় জেলে ফিরতে হবে। কারণ স্থানীয় আদালত তাঁর অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন নিয়ে শনিবার কোনও রায় দেয়নি। রায় ৫ জুন পর্যন্ত স্থগিত করেছে আদালত। অর্থাৎ দিল্লির আবগারি নীতি সম্পর্কিত আর্থিক তছরূপের মামলায় কেজরিওয়ালকে জেলে গিয়ে আত্মসমর্পণ করতেই হবে।

    চিকিৎসার কারণে এক সপ্তাহের জন্য অন্তর্বর্তীকালীন জামিন চেয়ে আদালতে আবেদন করেন কেজরিওয়াল। মুখ্যমন্ত্রীর আইনজীবী আদালতকে বলেছেন যে অরবিন্দ কেজরিওয়াল অসুস্থ এবং তাঁর চিকিৎসার প্রয়োজন। যাইহোক, এই আবেদনের বিরোধিতা করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। তারা দাবি করেছে AAP সুপ্রিমো সত্যকে চাপা দিয়েছেন এবং তাঁর স্বাস্থ্য নিয়ে মিথ্যা বিবৃতি দিয়েছেন। তদন্তকারী সংস্থা আরও বলেছে যে অরবিন্দ কেজরিওয়ালকে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্স (AIIMS) বা অন্য হাসপাতালে নিয়ে যাওয়া হবে, যদি কোনও পরীক্ষার প্রয়োজন হয়।

    অরবিন্দ কেজরিওয়ালকে আগে লোকসভা নির্বাচনের প্রচার করার জন্য সুপ্রিম কোর্ট অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছিল এবং যার মেয়াদ ১ জুন শেষ হবে। তাঁকে ২ জুন রবিবার তিহাড় জেল কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করতে হবে। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রি মেডিকেল পরীক্ষার জন্য তাঁর অন্তর্বর্তী জামিনের সাত দিনের মেয়াদ বাড়ানোর অনুরোধটি জরুরিভাবে তালিকাভুক্ত করতে অস্বীকার করার পরে AAP প্রধান দিল্লি আদালতে যান। আদালত উল্লেখ করেছে যে যেহেতু অরবিন্দ কেজরিওয়ালের ট্রায়াল কোর্ট থেকে নিয়মিত জামিন চাওয়ার বিকল্প রয়েছে, তাই তাঁর আবেদন গ্রহণযোগ্য নয়।

    শুক্রবার সাংবাদিক বৈঠকে কেজরিওয়াল বলেন, 'আমি আত্মসমর্পণের জন্য রবিবার বিকেল ৩টের দিকে বাড়ি থেকে বের হব। এ বার তারা আমাকে আরও নির্যাতন করবে, কিন্তু আমি মাথা নত করব না।' এএপি প্রধান দিল্লির জনগণকেও আশ্বস্ত করেছেন যে তাদের জন্য উপলব্ধ সমস্ত সুযোগ-সুবিধা তাঁর অনুপস্থিতিতেও অব্যাহত থাকবে।
  • Link to this news (আজ তক)