• লড়াই হাড্ডাহাড্ডি! মোদী ফিরলেও দুশো পার করবে ইন্ডিয়া জোটও...
    ২৪ ঘন্টা | ০২ জুন ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: এবারও দিল্লি মসনসে সেই মোদীই! তবে লড়াইটা সহজ হবে না। পোল ট্র্যাকারের সমীক্ষা বলছে, প্রায় আড়াইশোর কাছাকাছি আসন পেতে চলেছে বিরোধীদের ইন্ডিয়া জোটও।

    ১৯ এপ্রিল থেকে ১ জুলাই। সময়ের হিসেবে আড়াই মাস। আর দফা? ৭। সারাদেশে চলল লোকসভা নির্বাচনে। ৭ দফায় ভোট হল বাংলায়। আজ, শনিবার  ছিল শেষ দফা। ভোট গণনা মঙ্গলবার। সঙ্গে ফল ঘোষণা। সেদিনই জানা যাবে, দিল্লির মসনদে কে বসতে চলেছে? আরও ৫ বছরের জন্য প্রধানমন্ত্রী থাকবেনই মোদী, নাকি সরকার চালাবে বিরোধীদের ইন্ডিয়া জোট? এদিকে প্রতিবার যেমন হয়, এবার তেমনই হচ্ছে। ভোট শেষ হতেই আসতে শুরু করেছে একের এক বুথফেরত সমীক্ষার ফলাফল। পোশাকি নাম, 'Exit Poll'। এই সমীক্ষা চালিয়েছে বিভিন্ন সংস্থা। সেই তালিকায় নবতম সংযোজন পোল ট্র্যাকার। কী বলছে তাদের সমীক্ষা?

    পোল ট্র্যাকের বুথফেরত সমীক্ষা
    ----
    এনডিএ- ২২৯ থেকে ২৬৮
    ইন্ডিয়া- ২৩৭ থেকে ২৭৩
    অন্যন্য- ২৫ থেকে ৩৯

    রাজ্য়ের নিরিখে য়ে বুথফেরত সমীক্ষা ফল এখনও পর্যন্ত জানা দিয়েছে, তাতে বেশির রাজ্য়ে এগিয়ে এনডিএ জোটই।  তবে কোথায় এনডিএকে চারশো পার করে দেওয়া হয়নি। তখনও শেষ দফায় ভোটগ্রহণ চলছে। দিল্লিতে বৈঠকে বসেছিল ইন্ডিয়া জোটের শরিকদলগুলি। সেই বৈঠকের পর কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে অবশ্য দাবি করেছেন, কমপক্ষে ২৯৫ বা তারও বেশি পাবে ইন্ডিয়া জোট। 
  • Link to this news (২৪ ঘন্টা)