• বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়া! আর এসবের জেরে কমতে পারে তাপমাত্রাও...
    ২৪ ঘন্টা | ০২ জুন ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নির্দিষ্ট সময়ের আগেই এবার বর্ষার আগমন হয়েছে। সেকারণে বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুরে। তবে আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বর্ধমান, মুর্শিদাবাদ, বাঁকুড়া এবং দুই মেদিনীপুরেও বৃষ্টির সম্ভাবনা আছে। আগেই জানা গিয়েছিল, টানা বৃষ্টিপাত হতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে। এবার জানা গেল, দক্ষিণবঙ্গেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। আর এসবরে জেরে তাপমাত্রাও একধাক্কায় বেশ কিছুটা কমতে পারে।

    কলকাতার আকাশ সকাল থেকেই মেঘলা। আজ বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি, সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ২.৩ ডিগ্রি সেলসিয়াস কম। রবিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৮.২ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ০.৪ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ, সর্বনিম্ন ৭৪ শতাংশ।

    দক্ষিণবঙ্গের আবহাওয়া আগামী তিন দিন দুর্যোগপূর্ণ হতে পারে। রবিবার একাধিক জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা। কলকাতা-সহ হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় এর সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। তবে, সোমবার থেকে কলকাতার আবহাওয়ার উন্নতি হতে চলেছে। আলিপুর আবহাওয়া দফতরের তথ্য বলছে, মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গে দুর্যোগপূর্ণ পরিস্থিতি বজায় থাকবে। মঙ্গলবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়াতে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা।ওদিকে উত্তরবঙ্গে আগামী বেশ কয়েকদিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ রবিবার ভারী বৃষ্টিপাত হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। সোমবার এবং মঙ্গলবার উত্তরবঙ্গের তিন জেলায় রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস। 
  • Link to this news (২৪ ঘন্টা)