• এক্সিট পোলে তৃণমূলের ক্ষরণের ইঙ্গিত! কর্মীদের মনোবল বাড়াতে ভিডিও কনফারেন্সে বৈঠক অভিষেকের
    প্রতিদিন | ০২ জুন ২০২৪
  • ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: চব্বিশের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব মেটার পর সামনে এসেছে এক্সিট পোল। আর সেসব বুথফেরত সমীক্ষায় ইঙ্গিত, বাংলায় ঘাসফুল শিবির ধাক্কার মুখে। যদিও সেই এক্সিট পোলে প্রভাবিত হয়ে মনোবল হারানোর অর্থ নেই বলে ইতিমধ্যে কর্মীদের বার্তা দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এক সংবাদমাধ্যমে ফোন-ইন ইন্টারভিউতে জানিয়েছেন, "এই এক্সিট পোল বিজেপি প্রভাবিত। ভেঙে পড়ার কারণ নেই। গণনাকেন্দ্রে যান, গণনায় অংশ নিন।" সূত্রের খবর, এবার গণনান নিয়ে দলীয় কর্মীদের মনোবল বাড়াতে ভিডিও কনফারেন্স করবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

    মাঝে আর একটা দিন। মঙ্গলবার, ৪ জুন চব্বিশের লোকসভা ভোটের গণনা ও ফলপ্রকাশ। প্রতিটি গণনাকেন্দ্রে বিভিন্ন রাজনৈতিক দলের গণনাকর্মী অর্থাৎ কাউন্টিং এজেন্ট যাবেন। তৃণমূলের তরফেও কাউন্টিং এজেন্টদের প্রস্তুত থাকতে বলা হয়েছে। কিন্তু তা নিয়ে একটি সমস্যা দেখা দিয়েছে সম্প্রতি। সরকারি কর্মী বা ভাতা পান, এমন কাউকে গণনার কাজে রাখা যাবে না বলে সম্প্রতি নির্বাচন কমিশন নির্দেশিকা জারি করেছে। ফলে নতুন করে কাউন্টিং এজেন্ট খুঁজতে হচ্ছে তৃণমূলকে। আর তার দায়িত্বে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, তিনি জেলা সভাপতিদের সঙ্গে আলোচনার মাধ্যমে তা স্থির করবেন।

    দলীয় সূত্রে আরও জানা গিয়েছে, রবিবার বিকেল ৫টায় সমস্ত জেলা সভাপতির সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনায় বসবেন অভিষেক। কাউন্টিং এজেন্ট নিয়ে আলোচনার পাশাপাশি তিনি দলীয় কর্মীদের এই বার্তাও দেবেন, এক্সিট পোলে কোনওভাবে প্রভাবিত না হতে। তা পুরোপুরি বিজেপি প্রভাবিত। মনের জোর রেখে যেন গণনাকেন্দ্রে যান সবাই। এ বিষয়ে এদিন বিকেলেই চূড়ান্ত নির্দেশ দিতে পারেন অভিষেক।
  • Link to this news (প্রতিদিন)