• NDA-তে যোগ দিচ্ছেন উদ্ধব? বিস্ফোরক দাবি অমরাবতীর MLA-র
    আজ তক | ০৩ জুন ২০২৪
  • অমরাবতী সাংসদ নভনীত রানার স্বামী তথা বিধায়ক রবি রানা লোকসভা নির্বাচনের ফলাফলের একদিন আগে শিবসেনা (ইউবিটি) সুপ্রিমো এবং মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে নিয়ে বিস্ফোরক দাবি করেছেন। রানা সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে বলেছেন, মোদী শপথগ্রহণ অনুষ্ঠানের প্রায় ১৫-২০ দিনের মধ্যে এনডিএ-তে যোগ দিতে পারেন উদ্ধব ঠাকরে।

    তিনি বলেন, "এনডিএ-র শপথগ্রহণ অনুষ্ঠানের ১৫-২০ দিনের মধ্যে উদ্ধব ঠাকরে প্রধানমন্ত্রী মোদী সরকারে যোগ দিতে চলেছেন।"

    তিনি আরও বলেন এর আগে, তিনি শিবসেনা এবং এনসিপি থেকে একনাথ শিন্ডে এবং অজিত পাওয়ারের বিদায়ের সঠিক ভবিষ্যদ্বাণী করেছিলেন। তিনি আরও দাবি করেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই বলেছেন শিবসেনা (ইউবিটি) প্রধানের জন্য একটি জানলা সবসময় খোলা থাকে কারণ তিনি বালাসাহেব ঠাকরের ছেলে।

    তিনি ভবিষ্যদ্বাণী করেন, বিজেপিতে যোগদানের জন্য উদ্ধব এই "জানলা" ব্যবহার করবেন। মে মাসে, প্রধানমন্ত্রী মোদী ঠাকরে এবং এনসিপির প্রতিষ্ঠাতা শরদ পাওয়ারকে বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ-তে যোগদানের জন্য অনুরোধ করেছিলেন।

    প্রধানমন্ত্রী বলেছিলেন, "তবে কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়ে মরার পরিবর্তে, অজিত পাওয়ার এবং একনাথ শিন্ডের সঙ্গে আসুন।" মোদী আরও বলেন, "তিনি প্রয়াত বালাসাহেব ঠাকরের প্রতি তাঁর ভালবাসা এবং স্নেহ কখনই ভুলতে পারবেন না। প্রধানমন্ত্রী যোগ করেছেন যে তিনি সর্বদা শিবসেনার প্রতিষ্ঠাতার প্রতি কৃতজ্ঞ থাকবেন এবং কখনও তাঁর বিরুদ্ধে কথা বলতে পারবেন না।"

    মহারাষ্ট্র লোকসভা এগজিট পোলের ফলাফল ২০২৪
    মাই ইন্ডিয়ার এগজিট পোল অনুসারে, শাসক মহাজোট ২৮-৩২টি আসন জিততে পারে যেখানে বিরোধী মহা বিকাশ আঘাদি (এমভিএ) ১৬-২০টি আসন জিতবে বলে আশা করা হচ্ছে। মহাজোটে বিজেপি, অজিত পাওয়ারের নেতৃত্বাধীন এনসিপি এবং একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনা রয়েছে।

    অন্যদিকে, জন কি বাত এগজিট পোল পূর্বাভাস দিয়েছে, এনডিএ ৩৪-৪১ আসন জিততে পারে যেখানে ভারত জোট রাজ্যে ৯-১৬ আসন পেতে পারে। ABP-CVoter এক্সিট পোল বলেছে যে এনডিএ এবং ভারত জোটের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা একটি কঠিন। এই এগজিট পোল অনুসারে, এনডিএ ২২ থেকে ২৬ আসনের মধ্যে জিততে পারে যেখানে ইন্ডিয়া ২৩-২৫ ​​আসন পেতে পারে।

    প্রসঙ্গত, আজানকে টেক্কা দিতে লাউড স্পিকারে হনুমা চল্লিশা বাজানো বিতর্কে নাম জড়ায় এই সাংসদ নভনীত রানা ও তাঁর বিধায়ক স্বামী রবি রানার। শর্তপাসেক্ষে নভনীত ও রবিকে জামিন দেওয়া হয়।
     
  • Link to this news (আজ তক)