• চুরি করতে এসে AC চালিয়ে ঘুমিয়ে গেল চোর, ঘুম ভাঙল পুলিশের ডাকে
    আজ তক | ০৩ জুন ২০২৪
  • চুরি করতে এসে এসি-র ঠান্ডা বাতাস পেতেই ঘুমিয়ে পড়ল চোর। ঘুম ভাঙতেই সে দেখে পুলিশ এসেছে তাকে ধরতে। মজার এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের রাজধানী লখনউতে। জানা গিয়েছে, ঘটনাটি ইন্দিরানগর থানা এলাকার সেক্টর-২০ এর। সুনীল পান্ডে নামের এক ব্যক্তির ফাঁকা বাড়িতে ঢুকে পড়ে চোর। সুনীলবাবু পেশায় ডাক্তার। তাঁর বাড়ি ফাঁকা দেখে চোর ঢুকে পড়ে। কারণ সুনীল পান্ডে ওইদিন বারাণসীতে ছিলেন কাজের সূত্রে।

    চোর চুরির উদ্দেশ্যে বাড়ির সামনের গেট খুলে ঢোকে এবং ক্রমেই সে ড্রয়িং রুমে পৌঁছে যায়। এসি রয়েছে দেখে সেটা চালিয়ে দেয়। ঘর ঠান্ডা হতে শুরু করতেই চোখ ক্রমশ পড়ে আসতে থাকে চোরের। এক সময় সে মেঝেতে শুয়ে পড়ে। কিছুক্ষন পরই সে গভীর ঘুমে চলে যায়।

    এদিকে, প্রতিবেশীরা গেট খোলা দেখে বাড়ির মালিক ডাক্তার সুনীলকে ফোন করেন। পরে চিকিৎসক বিষয়টি পুলিশকে জানান। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখতে পায় চোর ঘরের এসি-তে আরামে ঘুমাচ্ছে। পুলিশ তাকে আটক করে নিয়ে যায়। ডিসিপি নর্থ জোন আর বিজয় শঙ্কর বলেন, চোর চুরির উদ্দেশ্য নিয়ে ঢুকেছিল এবং সে এসির ঠান্ডা বাতাসে ঘুমিয়ে পড়েছিল। এতটাই ঘুমে আচ্ছন্ন হয়ে যায় যে সে আর উঠতে পারেননি। প্রতিবেশীরা খবর দিলে তাকে আটক করা হয়।

    দেশের কয়েকটি রাজ্যে তাপপ্রবাহ চলছে। বিভিন্ন রাজ্য থেকে মানুষের মৃত্যুর খবর আসছে। সারাদেশে প্রচণ্ড গরমে এখনও পর্যন্ত প্রায় ৫০ জনের মৃত্যু হয়েছে। বিহারে গরমে ৩২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে, ওড়িশায়ও গরমে প্রাণ হারিয়েছে ১০ জন। বিহারে তাপপ্রবাহের কারণে ৩২ জন মারা গিয়েছে। ওড়িশার রাউরকেলায় ১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও ঝাড়খণ্ডের পালামু জেলায় কয়েকজনের মৃত্যু হয়েছে।

    তবে আবহাওয়া দফতর রবিবার জানিয়েছে, উত্তর-পশ্চিম, মধ্য এবং পূর্ব ভারতে তাপপ্রবাহ পরিস্থিতির তীব্রতা কমতে পারে আগামী তিনদিনের মধ্যে। রবিবার মধ্যপ্রদেশ, ওড়িশা, বিদর্ভ, রাজস্থান, হরিয়ানা, পঞ্জাবে সর্বোচ্চ তাপমাত্রা গড়ে ২ থেকে ৩ ডিগ্রি কমেছে।
  • Link to this news (আজ তক)