• ক্সিট পোলে NDA-এর দুর্দান্ত জয়ের ইঙ্গিত, প্রথম মুখ খুললেন সনিয়া, কী বললেন প্রবীণ কংগ্রেস নেত্রী?
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ০৩ জুন ২০২৪
  • ক্সিট পোল নিয়ে সনিয়া গান্ধীর প্রথম প্রতিক্রিয়া, কী বললেন কংগ্রেস নেত্রী?

    আগামীকালই ভোটগণনা। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। গোটা দেশের নজর এখন সেদিকেই। এদিকে এর মাঝেই এক্সিট পোল নিয়ে ‘সাবধানী প্রতিক্রিয়া’ দিয়েছেন সনিয়া গান্ধী।

    বেশিরভাগ এক্সিট পোল যে রিপোর্ট প্রকাশ করেছে তাতে স্পষ্ট তৃতীয় মেয়াদে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফিরতে চলেছে এনডিএ সরকার। এদিকে এক্সিট পোলের রিপোর্টের সমালোচনা করে রাহুল গান্ধী গতকাল এক বিবৃতিতে বলেছেন, এটা এক্সিট পোল নয়, মোদী মিডিয়া পোল’। এদিকে এক্সিট পোলের রিপোর্টের পর প্রথম প্রতিক্রিয়া সামনে এসেছে প্রাক্তন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর।

    সনিয়া গান্ধী লোকসভা নির্বাচনের ফলাফল সংক্রান্ত এক্সিট পোলের সমীক্ষা নিয়ে তার প্রথম প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি সোমবার (৩ জুন, ২০২৪) বলেছেন, ‘আমাদের অপেক্ষা করতে হবে’।

    কংগ্রেস নেত্রী বলেছেন, “আমাদের এখন অপেক্ষা করতে হবে।” আমরা পূর্ণ আশা রাখি যে ফলাফল সম্পূর্ণ বিপরীত হবে। বিরোধী জোট ‘ইন্ডিয়া’ পাবলিক এক্সিট পোলে ২৯৫ টি আসন পেয়েছে। এমনকি ইন্ডিয়া জোটের সাম্প্রতিক বৈঠকের পরেও কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এই বিষয়টির পুনরাবৃত্তি করেছিলেন।

    আসলে, বেশিরভাগ এক্সিট পোল বিরোধী জোট ‘ইন্ডিয়া’-এর জন্য বিরাট ধাক্কার পূর্বাভাস দিয়েছে। সমীক্ষা বলছে, বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরতে পারে।

    প্রবীণ কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী জনগণকে নির্বাচনের রায়ের জন্য অপেক্ষা করার আহ্বান জানিয়ে বলেছেন যে “আমরা আশাবাদী যে এক্সিট পোল যে ফলাফল দেখাচ্ছে বাস্তবে তার সম্পূর্ণ বিপরীত ফলাফল হবে”।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)