• খুনের পর কোথায় ফেলা হল বাংলাদেশের সাংসদের মাথা? হাজার তল্লাশিতেও ধন্ধে CID
    প্রতিদিন | ০৩ জুন ২০২৪
  • অর্ণব আইচ: বাংলাদেশের ঝিনাইদহের সাংসদ আনোয়ারুল আজিম আনারের মাথার অংশ কোথায়, তা নিয়ে এখনও ধন্দে সিআইডি। ওই অংশ খুনিরা উত্তর ২৪ পরগনায় নিয়ে গিয়েছে বলে বাংলাদেশের গোয়েন্দাদের মারফত জানতে পারেন সিআইডি আধিকারিকরা।

    খুনের দুই অভিযুক্ত মোস্তাফিজুর ও ফয়জল মাথার অংশটি লোপাট করে বলে খবর। তাদের মধ্যে একজন বাংলাদেশের (Bang;adesh) গোয়েন্দাদের হাতে গ্রেপ্তার হয়েছে। কিন্তু ঘটনাস্থলে ওই অভিযুক্তকে না নিয়ে আসতে পারার কারণেই কোন জায়গায় ওই অংশটি লোপাট করা হয়েছে, তা নিয়ে সিআইডি এখনও বিভ্রান্ত। এদিকে, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশিদ নেপালে পলাতক সাংসদ খুনের অভিযুক্ত সিয়ামকে আনতে নেপাল গিয়েছেন বলে জানা গিয়েছে।

    পুলিশের সূত্র জানিয়েছে, খুনের পরের দিন, ১৪ মে একটি ট্রলিতে করে সাংসদ আজিমের মাথা ও মাংসের টুকরোর অংশ নিয়ে নিউ টাউনের আবাসন থেকে বেরিয়ে আসে দুই খুনের অভিযুক্ত মোস্তাফিজুর ও ফয়জল। তার আগে অভিযুক্ত কশাই জিহাদ সাংসদের মাথার খুলি ভেঙে ফেলে তা-ও কয়েক টুকরো করে দেয়। ফয়জলের কাছ থেকে বাংলাদেশের গোয়েন্দারা জেনেছেন, তারা উত্তর ২৪ পরগনার বনগাঁ সীমান্তের কাছে যশোর রোডের পাশে একটি জায়গায় সাংসদ আজিমের দেহের ওই অংশ ফেলে আসে।

    কিন্তু ঠিক সেই জায়গাটি কোথায়, তা নিয়ে বাংলাদেশের গোয়েন্দা ও সিআইডিও (CID) ধন্দে। তাই সেই মাথার সন্ধান পাওয়া শক্ত হয়ে দাঁড়িয়েছে। এদিকে, এই কীর্তি করার পর মোস্তাফিজুর ও ফয়জল ফের চলে আসে কলকাতায়। মধ‌্য কলকাতার নিউ মার্কেটের একটি হোটেলে ওঠে। নিউ মার্কেট এলাকার একটি শপিং মলে ঘুরে নতুন ট্রলি কেনে। তারা দু’জন মিলে ১৯ মে বাংলাদেশে ফিরে যায় বলে জানিয়েছে পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)