• বড় স্বস্তি সন্দেশখালির রেখার, FIR-এ অন্তর্বর্তী স্থগিতাদেশ
    আজ তক | ০৪ জুন ২০২৪
  • সাত দফার দীর্ঘ ভোটপর্বের অবসান হতে চলেছে মঙ্গলবার।  রাত পোহালেই লোকসভা নির্বাচনের গণনা এবং ফলপ্রকাশ হবে। তার আগে আবার স্বস্তি পেলেন বিজেপির বসিরহাট লোকসভা কেন্দ্রের প্রার্থী রেখা পাত্র। আজ, সোমবার কলকাতা হাইকোর্টের নির্দেশে এই স্বস্তি পেলেন রেখা। 

    আগামী ৫ জুলাই পর্যন্ত রেখা পাত্রের বিরুদ্ধে পুলিশ কোনও পদক্ষেপ করতে পারবে না বলে সোমবার  নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। সন্দেশখালি নিয়ে স্টিং অপারেশনের ভিডিয়ো প্রকাশ্যে আসার পর বিজেপির সন্দেশখালির মণ্ডল সভাপতি গঙ্গাধর কয়ালের পাশাপাশি রেখা পাত্রের বিরুদ্ধেও সন্দেশখালি থানায় অভিযোগ দায়ের হয়েছিল। যার তদন্ত শুরু করে পুলিশ। তখনই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বিজেপি প্রার্থী। ভোটের মরশুমে রক্ষাকবচের আবেদন করে পান রেখা। এবার তার মেয়াদ বাড়ল।

    ভোটের মুখেও রেখাকে  স্বস্তি দিয়েছিল কলকাতা হাইকোর্ট। ১৪ জুন পর্যন্ত তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে পারবে না পুলিশ বলে নির্দেশ দেওয়া হয়েছিল। এমনকী যে রক্ষাকবচের জন্য রেখা আবেদন করেছিলেন, তাও মঞ্জুর করেছিল কলকাতা হাইকোর্ট। এবার সেটার সময়সীমা বৃদ্ধি করল কলকাতা হাইকোর্ট।

    অন্যদিকে ঝাড়্গ্রামের বিজেপি প্রার্থী প্রণত টুডুর বিরুদ্ধে ও মিথ্যা অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছে বলে অভিযোগ। অবিলম্বে এফআইআর খারিজ করা হোক, এই আবেদন করেন বিজেপি প্রার্থী। প্রয়োজনে সিবিআই তদন্তের নির্দেশ দিক আদালত, তিনি আর্জি জানান বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে। ঝাড়গ্রামের বিজেপি প্রার্থী প্রণত টুডুকে রক্ষা কবচ দিল কলকাতা হাইকোর্টের। তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের ওপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে কলকাতা হাইকোর্টে। আগামী ২১ ন পর্যন্ত কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না পুলিশ, নির্দেশ দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা। মানিক পাঠানের দায়ের করা এফআইআরের ওপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। ১৮ জুন এই মামলার পরবর্তী শুনানি।
  • Link to this news (আজ তক)