• ভোট গণনার দিনই রাজ্য়ে ঝড় ও বৃষ্টির পূর্বাভাস, কখন থেকে শুরু?
    আজ তক | ০৪ জুন ২০২৪
  • ভোট গণনার দিন রাজ্যে বৃষ্টির পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, ভোট গণনার দিন দক্ষিণবঙ্গের একাধিক জেলায় সকালের দিকে তাপমাত্রা পৌঁছে যেতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসে। অর্থাৎ ভোট গণনার সময় গরম থাকতে পারে। আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। 

    আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গে সব জেলায় সারাদিন অস্বস্তিকর আবহাওয়া থাকতে পারে। তবে দুপুরের পর থেকে বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে  ঝোড়ো হাওয়া বইতে পারে বলেও পূর্বাভাস। বিশেষ করে দুই বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বাকি সব জেলায় বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। 

    আবহাওয়া দফতরের পূর্বাভাস, উত্তরবঙ্গের উপরের ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এছাড়াও উত্তরবঙ্গের দক্ষিণ দিনাজপুর, মালদায় মাঝারি থেকে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় তুলনামূলক ভারী বৃষ্টি হবে।

    আবহাওয়া দফতরের পূর্বাভাস, ৫ এবং ৬ তারিখ  উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে। বিশেষত, পার্বত্য সহ উপরের দিকের জেলায় বেশি বৃষ্টি হবে। এই দুদিন দক্ষিণের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি। তবে ৭, ৮ এবং ৯ জুন থেকে  সার্বিকভাবে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে। 

    আবহাওয়া দফতর আরও জানিয়েছে, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, দুই বর্ধমান এবং বীরভূম জেলায় আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা বাড়বে। জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে। ফলে এই জেলাগুলো চরম অস্বস্তিকর পরিস্থিতির শিকার হবে।

    আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী সপ্তাহে গৌড়বঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস নেই। আকাশ পরিষ্কার থাকবে। কখনও কখনও মেঘলা আকাশ থাকবে। তবে বৃষ্টির পূর্বাভাস কেটে যাওয়ায় ধীরে ধীরে বৃদ্ধি পাবে জেলাগুলির তাপমাত্রার পারদ।
     
  • Link to this news (আজ তক)