• আজ লোকসভার ফল ঘোষণা, দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস
    আজ তক | ০৪ জুন ২০২৪
  • মঙ্গলবার লোকসভা নির্বাচনের ফল ঘোষণা। গোটা রাজ্যে বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বিশেষ করে দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া চলবে। কোথাও কোথাও হাওড়ার গতিবেগ হতে পারে ৫০ কিলোমিটার। পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ জেলাতে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

    উত্তরবঙ্গের ক্ষেত্রে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে, সঙ্গে দমকা হাওয়াও চলবে। পাশাপাশি দুই দিনাজপুর ও মালদাতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। ৬ তারিখ পর্যন্ত দুই বঙ্গেই বৃষ্টির পরিস্থিতি বজায় থাকবে। ৭, ৮ এবং ৯ তারিখ সার্বিকভাবে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে উত্তরে। দু একটি জায়গায় বৃষ্টির পরিমাণ বেশি হবে। রবিবার পর্যন্ত দক্ষিণের সব জেলায় রোজই হালকা বৃষ্টির পূ্র্বাভাস রয়েছে। তবে জেলার সব জায়গায় বৃষ্টি হবে না। বিক্ষিপ্ত ভাবে দু’-এক জায়গায় হবে।

    আবহাওয়া দফতর আরও জানিয়েছে, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, দুই বর্ধমান এবং বীরভূম জেলায় আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা বাড়বে। জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে। ফলে এই জেলাগুলো আদ্রতাজনিত অস্বস্তিকর আবহাওয়া থাকবে। তবে আগামী ২৪ ঘণ্টায় রাজ্যে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।  সর্বনিম্ন তাপমাত্রা ২৬-২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস থাকার সম্ভাবনা রয়েছে। পরের তিন দিন তাপমাত্রা ধীরে ধীরে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে।
  • Link to this news (আজ তক)