• সায়নী না বিজেপির অনির্বাণ, সৃজন কত ভোট পেলেন? যাদবপুরের এই মুহূর্তের আপডেট
    আজ তক | ০৪ জুন ২০২৪
  • যাদবপুর বরাবরই নজরকাড়া কেন্দ্র হিসেবে পরিচিত। তারকা বা দলের হেভিওয়েট এবং জনপ্রিয় প্রার্থীদেরই ভোটে দাঁড় করানো হয়ে থাকে এই কেন্দ্র থেকে। ভোটের দিন শিব মন্দিরে পুজো দিয়েছিলেন যাদবপুরের তৃণমূল প্রার্থী-অভিনেত্রী সায়নী ঘোষ। এই কেন্দ্রে সিপিএম প্রার্থী সৃজন ভট্টাচার্য লড়ছেন। লড়াইয়ের ময়দানে রয়েছেন বিজেপির অনির্বাণ গঙ্গোপাধ্যায়ও।
    ভোটের দিন বেশ কিছু বিক্ষিপ্ত ঘটনার সাক্ষী থেকেছিল যাদবপুর। গণনাকে কেন্দ্র করেও মঙ্গলবার সকাল থেকে এলাকায় রয়েছে যথেষ্ট উত্তেজনা। এখন দেখার শেষ পর্যন্ত জনতা জনার্দনের মন কে জয় করলেন? 

    বেলা ১১টা ১৭ মিনিট: সায়নী এগিয়ে ৪৮ হাজার ২৫৬ ভোটে। এখনও পর্যন্ত সায়নীর প্রাপ্ত ভোট ১ লক্ষ ৩৫ হাজার ৯১০। দ্বিতীয়স্থানে রয়েছেন বিজেপির অনির্বাণ গঙ্গোপাধ্যায়। তাঁর প্রাপ্ত ভোট ৮৭ হাজার ৬৫৪। তৃতীয় স্থানে সৃজন ভট্টাচার্য। বাম প্রার্থী পেয়েছেন ৪০৪২৪।

    মমতা বন্দ্যোপাধ্যায় সংসদে প্রথম পা রেখেছিলেন এই লোকসভা কেন্দ্র থেকে জিতে। সেই যাদবপুর লোকসভা কেন্দ্র ২০০৯ সাল থেকে তৃণমূলেরই দখলে। বামেরাও একসময় এই কেন্দ্র থেকে তাদের প্রতিনিধি সংসদে পাঠিয়েছে। একুশের বিধানসভা নির্বাচনে যাদবপুর লোকসভা কেন্দ্রের সাতটি বিধানসভার মধ্যে ৬টিতে জয়লাভ করে তৃণমূল। একটি আসন পায় ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট। একুশের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রের কোনও আসন বিজেপি জিততে না পারলেও ভোট প্রাপ্তির নিরিখে ছিল দ্বিতীয় স্থানে। এবার কে জিতবেন এই কেন্দ্রে?

     
  • Link to this news (আজ তক)