• 'ভারতের ইতিহাসে নজিরবিহীন মুহূর্ত', ফল প্রকাশের পর প্রথম প্রতিক্রিয়া মোদীর
    আজ তক | ০৫ জুন ২০২৪
  • নির্বাচনের ফলাফলের পর প্রথম প্রতিক্রিয়া জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদী  বললেন, “দেশের মানুষ টানা তৃতীয়বারের মতো এনডিএর ওপর  তাদের আস্থা প্রকাশ করেছে। ভারতের ইতিহাসে এটি একটি নজিরবিহীন মুহূর্ত। এই ভালবাসা এবং আশীর্বাদের জন্য আমি আমার পরিবারেকে প্রণাম করি। আমি দেশবাসীকে আশ্বস্ত করছি যে আমরা তাদের আশা-আকাঙ্খা পূরণে নতুন শক্তি, নতুন উদ্যম ও নতুন সংকল্প নিয়ে এগিয়ে যাব। আমি আমার আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং সমস্ত কর্মীকে তারা যে নিষ্ঠা ও অক্লান্ত পরিশ্রম করেছে তার জন্য অভিনন্দন জানাই।”

     

    ওড়িশাকে নতুন উচ্চতায় নিয়ে যাবে বিজেপি
    প্রধানমন্ত্রী মোদীও ওড়িশার জনগণকে বিজেপির দুর্দান্ত জয়ের জন্য ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছিলেন যে সুশাসন এবং ওড়িশার অনন্য সংস্কৃতি উদযাপনের জন্য এটি একটি দুর্দান্ত বিজয়। জনগণের স্বপ্ন পূরণ করতে এবং ওড়িশাকে উন্নতির নতুন উচ্চতায় নিয়ে যেতে বিজেপি কোনও কসরত ছাড়বে না। আমি আমাদের সকল পরিশ্রমী দলের কর্মীদের জন্য তাদের প্রচেষ্টার জন্য খুব গর্বিত।

    বিজেপি সদর দফতরে তৈরি করা হয়েছে বড় মঞ্চ। তার ওপর বসানো হয়েছে চারটি চেয়ার। পিছনে একটি বড় পোস্টার লাগানো হয়েছে। এই পোস্টারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং জেপি নাড্ডার ছবি রাখা হয়েছে। ধন্যবাদ ভারত, জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ) বড় বড় অক্ষরে লেখা আছে।

    লোকসভা নির্বাচনের প্রবণতা এবং ফলাফল বেরিয়ে আসার পরে, ডিডিইউ মার্গে অবস্থিত বিজেপি সদর দফতরে শঙ্খ বর্ষণ শুরু হয়। 'ভারত মাতা কি জয়' এবং 'মোদী হ্যায় তো মুমকিন হ্যায়'-এর মতো স্লোগান প্রতিধ্বনিত হতে দেখা যায়। বেলা যত বাড়তে থাকে  বিজেপি কর্মীদের মধ্যে উৎসাহ বেড়ে যায়। শ্রমিকদের ঢোলের তালে নাচতে দেখা গেছে। দুপুর ১২টার দিকে বিজয় স্পষ্ট হয়ে উঠলে কর্মীরা  একে অপরের মুখ মিষ্টি খাওয়ায়। উৎসব পালনে সকাল থেকেই বিভিন্ন কায়দায় কর্মীদের এখানে আসতে দেখা গেছে। কেউ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাটআউট নিয়ে সাইকেলে, কেউ মোদীর পোশাকে এবং কেউ বিজয় শঙ্খ নিয়ে আসেন। নির্বাচনের ফলাফল যতই আসছে, ততই কর্মী-সমর্থকদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বাড়ছে। সদর দফতরের আশপাশের এলাকা সম্পূর্ণ গেরুয়া রঙে সেজেছিল। এখান থেকে আসা-যাওয়ার পথচারীরাও বিজেপি সদর দফতরের এক ঝলক দেখতে আগ্রহী বলে মনে হচ্ছে। সন্ধ্যা নাগাদ শ্রমিকদের বিশাল ভিড় জড়ো হয় এবং লোকজনকে গেটে ঢোকার চেষ্টা করতে দেখা যায়।

    লোকসভা নির্বাচনের ভোট গণনা চলছে। নির্বাচন কমিশনের ফলাফল এবং প্রবণতা অনুসারে, এনডিএ ২৯০টি আসনে এবং ইন্ডিয়া জোট ২৩৫ টি আসনে এগিয়ে রয়েছে। উত্তরপ্রদেশের কথা বললে, বিজেপি সমাজবাদী পার্টির কাছ থেকে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হয়েছে। এসপি ৩৬টি আসনে, বিজেপি ৩৩টি এবং কংগ্রেস ৭টি আসনে এগিয়ে রয়েছে। মহারাষ্ট্রে এগিয়ে রয়েছে ইন্ডিয়া জোট। বিজেপি নিজেরাই সংখ্যাগরিষ্ঠতা থেকে অনেক দূরে বলে মনে হচ্ছে, অন্যদিকে কংগ্রেস এবং ইন্ডিয়া জোট এই ফলাফল নিয়ে উত্তেজিত। ফলাফল সম্পর্কে, রাহুল গান্ধী বলেছিলেন যে ভারতের জনগণ একসঙ্গে  দাঁড়িয়ে  সংবিধানের জন্য লড়াই করবে, এটি সত্য প্রমাণিত হয়েছে। আমি কর্মীদের-সহ সমস্ত মিত্র এবং ইন্ডিয়া অ্যালায়েন্সের নেতাদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। আপনারা সংবিধান বাঁচাতে প্রথম পদক্ষেপ নিয়েছেন। কংগ্রেস পার্টির সব নেতাই ভারত জোটের নেতাদের সম্মান করতেন এবং যেখানেই জোট হয়েছে, আমরা একসঙ্গে লড়াই করেছি। দেশকে নতুন ভিশন দিয়েছে ভারত জোট। এই জয় ভারতের জোটের জয়।
  • Link to this news (আজ তক)