• আজ থেকে ৮ জেলায় বৃষ্টি, ৪ জেলায় ঝড়ের পূর্বাভাস, কতদিন? 
    আজ তক | ০৫ জুন ২০২৪
  • মঙ্গলবার উত্তরবঙ্গের ৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। জেলাগুলি হল, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার। এই জেলাগুলিতে রোজই বৃষ্টিপাতের সম্ভাবনার কথা শুনিয়েছে হাওয়া অফিস। ৬ থেকে  ১০ জুন পর্যন্ত  উত্তরবঙ্গের ওপরের পাঁচটি জেলায় ভারী বৃষ্টি এবং অন্য জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

    অন্যদিকে, বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া, দুই ২৪ পরগনা, দুই বর্ধমানে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে অন্য জেলাগুলিতেও। এবং সেইসঙ্গে ৬ই জুন থেকে ১০ই জুন পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের ওপরের পাঁচটি জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিংপং, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা দেওয়া রয়েছে। সেই সঙ্গে বর্জ্রপাত ও ঝড়ো হাওয়া বইতে থাকে। হাওয়ার গতিবেগ হতে পারে ৪০ থেকে ৫০ কিলোমিটার ঘণ্টায়।

    আজ, মঙ্গলবারও দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ঝোড়ো হাওয়া থাকবে, ৪০ থেকে ৫০ কিলোমিটার গতি বেগে প্রতি ঘন্টা। বীরভূম দুই বর্ধমানে ওই পরিস্থিতি হতে পারে। তবে বৃষ্টি হলেও গরম কমবে না। পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর, দুই বর্ধমান ও বীরভূমে অস্বস্তিকর গরম থাকবে।

     
  • Link to this news (আজ তক)