• মোদির শপথের দিনই কালীঘাটে হাইভোল্টেজ বৈঠক, ৪২ প্রার্থীর সঙ্গেই বসবেন মমতা-অভিষেক
    প্রতিদিন | ০৫ জুন ২০২৪
  • ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: মোদির শপথের দিনই কালীঘাটে হাইভোল্টেজ বৈঠক। আগামী শনিবার রাজ্যের ৪২ লোকসভা কেন্দ্রের জয়ী-পরাজিত প্রার্থীদের নিয়ে বৈঠকে বসতে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রাথমিকভাবে ঠিক ছিল, বুধবার এই বৈঠক হবে। কিন্তু আজ অভিষেক দিল্লিতে ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ দিতে যাওয়ায় বৈঠকের দিন পরিবর্তন করা হয়েছে বলেই দলীয় সূত্রে খবর।

    রাজ্যের ৪২-এর মধ্যে ২৯টি আসনে জিতেছে তৃণমূল। ১২টিতে ফুটেছে পদ্ম। যদিও দলনেত্রীর অভিযোগ, কাঁথি, তমলুকে জোর করে তাদের হারানো হয়েছে। বালুরঘাটে হার নিয়েও সন্দেহ রয়েছে তাদের। এমন আবহে ৪২ আসনের প্রার্থীদেরই কালীঘাটের বৈঠকে ডাকা হয়েছে। দলীয় সূত্রে খবর, রাজ্যের প্রতি কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে আন্দোলন চালিয়ে যেতে চান দলনেত্রী। দিল্লিতে সেই আন্দোলনের ঝাঁজ বাড়ানোর বার্তা ২৯ সাংসদকে দিতে চান তিনি। পাশাপাশি, যে সব সংসদীয় এলাকায় পরাজয় স্বীকার করতে হয়েছে, সেখানে দলের পরবর্তী রণকৌশল কী হবে, তা নিয়ে পরাজিত সাংসদদের বার্তা দিতে চায় দল। ডাকা হয়েছে ভগবানগোলা ও বরানগরে সদ্যজয়ী দুই বিধায়ক রেয়াত হোসেন ও সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়কেও ডাকা হয়েছে। 

    এদিকে ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ দিয়েছেন অভিষেক। সেখানে জোটবদ্ধ বিরোধীদের আগামী দিনের কর্মকান্ডের রূপরেখা ঠিক হতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল। সেই বৈঠকের পর কলকাতায় ফিরে দলনেত্রীকে পুঙ্খানুপুঙ্খ রিপোর্ট দেবেন অভিষেক। এর পরই তৃণমূল নিজের রণকৌশল ঠিক করবে বলে মনে করা হচ্ছে। শনিবার বৈঠকে সেই রণনীতির কথাই নয়া সাংসদ ও পরাজিত প্রার্থীদের বুঝিয়ে দেওয়া হবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।
  • Link to this news (প্রতিদিন)