• এক রান করা বিরাটই কি ওপেনিংয়ে! মহারণে রোহিতের সঙ্গী কে? ফাঁস নীলনকশায় মেগা আপডেট
    ২৪ ঘন্টা | ০৮ জুন ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আয়ারল্য়ান্ডকে আট উইকেটে গুঁড়িয়ে বিশ্বকাপের (T20 World Cup 2024) অভিযান শুরু করেছে রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া। আগামী রবিবার পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের দ্বিতীয় ম্য়াচ রোহিতদের। নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়াম দেখবে বাইশ গজের 'মাদার অফ অল ব্য়াটল'। ফের ভারত-পাক মহারণ। ওয়াঘার দুই পারের দুই দেশের লড়াই মানেই হাইভোল্টেজ। সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের মনে বিপুল আগ্রহ ও উত্তেজনা থাকে এই ম্য়াচ ঘিরে। সে যে ফরম্য়াটেই বা যে ইভেন্টে খেলা হোক না কেন। এখন একটাই প্রশ্ন অনেকের মনে, বাবর আজমদের (Babar Azam) বিরুদ্ধে কি ওপেনিংয়ে রোহিতের সঙ্গে বিরাট কোহলিকেই (Virat Kohli) দেখা যাবে?

    বিরাটের ওপেন করা নিয়ে সংশয় তৈরি হওয়ার দু'টি কারণ রয়েছে। আইরিশদের বিরুদ্ধে রোহিতের সঙ্গে ওপেন করতে নেমে পাঁচ বলে মাত্র এক রান করে আউট হয়ে যান। রোহিত-বিরাটের জুটিতে প্রথম উইকেটে এসেছিল ২.৪ ওভারে ২২ রান। কিন্তু এক সর্বভারতীয় সংবাদমাধ্য়মের রিপোর্ট বলছে যে, ভারতের ওপেনিং কম্বিনেশনে কোনও বদল আসবে না। রোহিতের সঙ্গে বিরাটই করবেন ওপেন। দেশের জার্সিতে বিরাট প্রথমবার টি-২০ ফরম্য়াটে ওপেন করতে নামছেন ঠিকই। কিন্তু আইপিএলে রয়্য়াল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ধারাবাহিত ভাবে বিগত কয়েক মরসুম তিনি ওপেন করে আসছেন। রীতিমতো সফল হয়েছেন 'কিং কোহলি'। সপ্তদশ আইপিএলে বিরাটের মাথাতেই উঠেছিল অরেঞ্জ ক্য়াপ। ১৫ ম্যাচে ৭৪১ রান করেছেন তিনি।বিরাট ওপেন করায় ভারতের একাধিক সমস্য়ার সমাধান হয়েছে বলেই খবর। ভারত বিশ্বকাপের জন্য় পাকাপাকি ভাবে পেয়ে গিয়েছে নম্বর তিন। ব্য়াটিং কোচ বিক্রম রাঠোর সাফ বলেছেন তিনেই ব্য়াট করবেন ঋষভ পন্থ। তাঁর সংযোজন, 'ঋষভ খুবই ভালো ব্য়াট করছে। দু'ম্য়াচেই ও ভালো খেলেছে। ওকে দেখে সত্য়িই ভালো লাগছে। এই মুহূর্তে ও আমাদের তিন নম্বর ব্য়াটার। ও বাঁ-হাতি বলে আরও সুবিধা হচ্ছে।' অন্য়দিকে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে হতশ্রী পারফর্ম করা হার্দিক পাণ্ডিয়া দেশের জার্সিতে নেমেই বদলে গিয়েছেন। দুই ম্য়াচেই দারুণ পারফর্ম করেছেন ব্য়াটেজ-বলে। রাঠোর বলেন, 'হার্দিকও দারুণ খেলেছে। এমনকী প্র্য়াকটিস ম্য়াচেও ও ভালো বল করেছে। ওকে দেখে বোঝাই যাচ্ছে যে, ও চার ওভার বল করার জন্য় ফিট। ও দারুণ গতিতে নিখুঁত বল করছে। দারুণ ব্য়াপার।'

    ৩৪ হাজার দর্শক আসন বিশিষ্ট স্টেডিয়ামকেই বেছে নেওয়া হয়েছে ভারত-পাক ম্য়াচের রণাঙ্গন হিসেবে। আমেরিকার অন্য় কোনও শহরে কেন হচ্ছে না হেভিওয়েট মহারণ? কেনই বা ওয়েস্ট ইন্ডিজের কোন ভেন্য়ুকে বেছে নেওয়া হয়নি। তার কারণ অত্য়ন্ত স্পষ্ট। ৭ লক্ষ ১১ হাজার ভারতীয়র পাশাপাশি ১ লক্ষ পাকিস্তানির বাস এই নিউ ইয়র্ক শহরেই। বোঝাই যাচ্ছে ওয়াঘারের দুই পারের দুই দেশের এত মানুষ আর কোথাও নেই। ২০২৩ সালে ভারত-পাক তিনবার মুখোমুখি হয়েছে। দু'বার এশিয়া কাপে। প্রথম ম্য়াচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় ম্য়াচ ভারত জিতে যায়। এরপর বিশ্বকাপে ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছিল আহমেদাবাদে। সেবারও শেষ হাসি হাসেন রোহিতরাই। 
  • Link to this news (২৪ ঘন্টা)