• মোদীর শপথে উপস্থিত থাকবেন রাষ্ট্রপ্রধানরা, কড়া নিরাপত্তার চাদরে রাজধানী
    আজ তক | ০৮ জুন ২০২৪
  • রবিবার তৃতীয়বার প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন নরেন্দ্র মোদী। শপথগ্রহণ অনুষ্ঠানের জন্য দিল্লিতে হাই অ্যালার্টে জারি থাকবে। কারণ সেদিন দিল্লিতে উপস্থিত থাকবেন দেশ ও বিদেশের বিশিষ্ট ব্যক্তিরা। কয়েকটি দেশের রাষ্ট্রপ্রধানও উপস্থিত থাকবেন। আর সেই কারণে কড়া নিরাপত্তা চাদরে মুড়ে ফেলা হবে রাজধানী ও আশপাশের এলাকায়। নিরাপত্তায় মোতায়েন থাকবে পাঁচ কোম্পানি আধাসামরিক বাহিনী, এনএসজি কমান্ডো। এছাড়াও থাকে ড্রোন এবং স্নাইপার। 

    পুলিশ আধিকারিকরা আরও বলেছেন যে শপথ অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিদের তাদের হোটেল থেকে অনুষ্ঠানস্থল এবং পিছনে যাওয়ার জন্য নির্ধারিত রুট দেওয়া হবে। বিশিষ্ট ব্যক্তিদের রুটে স্নাইপার এবং সশস্ত্র পুলিশ সদস্যরা মোতায়েন থাকবে, যখন ড্রোনগুলি জাতীয় রাজধানীতে কৌশলগত অবস্থানে মোতায়েন করা হবে।

    শপথ গ্রহণ অনুষ্ঠানে বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালদ্বীপ, ভুটান, নেপাল, মরিশাসের শীর্ষ নেতারা উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে। যার জন্য শহরের লীলা, তাজ, আইটিসি মৌর্য, ক্লারিজেস এবং ওবেরয়-সহ বেশ কয়েকটি হোটেলকে নিরাপত্তার আওতায় আনা হয়েছে। যেহেতু অনুষ্ঠানটি রাষ্ট্রপতি ভবনের অভ্যন্তরে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে, এটি প্রাঙ্গণের ভিতরে এবং বাইরে উভয় স্তরের নিরাপত্তা থাকবে। দিল্লি পুলিশের সোয়াট (বিশেষ অস্ত্র ও কৌশল) এবং এনএসজি-র কমান্ডোরা অনুষ্ঠানের দিন রাষ্ট্রপতি ভবন এবং বিভিন্ন কৌশলগত অবস্থানের চারপাশে মোতায়েন থাকবে।

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠানের পরিপ্রেক্ষিতে সেন্ট্রাল দিল্লির দিকে যাওয়া বেশ কয়েকটি রাস্তা রবিবার বন্ধ করে দেওয়া হতে পারে, বা সকাল থেকে যানবাহন নিয়ন্ত্রণ করা হতে পারে। এছাড়াও, শনিবার থেকেই জাতীয় রাজধানীর সীমান্তে চেকিং বাড়ানো হবে।
  • Link to this news (আজ তক)