• শিয়ালদহ স্টেশনে ঢুকছে না বহু ট্রেন, শনিবারেও ভোগান্তির শিকার যাত্রীরা
    প্রতিদিন | ০৮ জুন ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবারের মতোই শনিবারেও একই ছবি শিয়ালদহ স্টেশনে। বহু ট্রেন বাতিল থাকায় ভোগান্তির শিকার যাত্রীরা। শিয়ালদহ উত্তর এবং মেন শাখায় বহু ট্রেন দেরিতে আসছে। অনেক ট্রেন আসছেও না। ভিড়ের চাপে অনেকে সেই ট্রেনে উঠতেও পারছেন না। যার জেরে ভিড় বাড়ছে মেট্রো ও বাসে।

    বৃহস্পতিবার রাত বারোটা থেকে শিয়ালদহ স্টেশনের ১ থেকে ৫ নম্বর প্ল‌্যাটফর্মের লাইন সম্প্রসারণের কাজ শুরু হয়েছে। পাশাপাশি চলছে ওভারহেডের তার টানা। যুদ্ধকালীন তৎপরতায় কাজ চলছে। প্রথম পর্যায়ে নন ইন্টরলকিংয়ের কাজ চলে চব্বিশ ঘণ্টা ধরে। এর পর ইন্টারলকিংয়ের কাজ। যার ফলে বাতিল একের পর এক লোকাল ট্রেন। রবিবার পর্যন্ত চলবে কাজ। যার জন্য বন্ধ শিয়ালদহের পাঁচটি প্ল্যাটফর্ম। ভোগান্তির শিকার যাত্রীরা। এই সমস্যার জন্য রেলকেই দায়ী করেছেন যাত্রীরা। যদিও রেলের দাবি, এই পরিস্থিতি এড়াতেই আগাম জানান দেওয়া হয়েছিল যাত্রীদের।

    শুক্রবার অতিরিক্ত ভিড়ের চাপে ট্রেন থেকে পড়ে এক যুবকের মৃত্যু হয়। জখম অবস্থায় ওই যুবককে হাসপাতালে নিয়ে গেলেও শেষরক্ষা হয়নি। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ করেন যাত্রীরা। শনিবারের পরিস্থিতিও প্রায় একই রকম। বহু ট্রেন দেরিতে চলায় সময়ে গন্তব্যে পৌঁছতে পারছেন না যাত্রীরা। আপ কৃষ্ণনগর সিটি গ্যালপিং লোকাল প্রতিটি স্টেশনে থেমে থেমে যাচ্ছে বলে খবর। অন্যদিনের তুলনায় এদিন ভিড় বেশি।

    সবকটি ট্রেন শিয়ালদহ স্টেশনে (Sealdah Station) ঢুকছে না। অনেক ট্রেন দমদম পর্যন্ত যাচ্ছে। আবার কিছু ট্রেন দমদম ক্যান্টনমেন্ট স্টেশনে থেমে যাচ্ছে। এক একটি স্টেশনে ট্রেন আসছে প্রায় ঘণ্টাখানেক পর পর। ফলে তীব্র হয়রানির শিকার যাত্রীরা।
  • Link to this news (প্রতিদিন)