• 'শুধু ভারতই নয়, পাকিস্তানের জন্যও ভাল মোদী', পাক ব্যবসায়ীর বড় বয়ান
    আজ তক | ০৮ জুন ২০২৪
  • PM Modi India Pakistan: লোকসভা নির্বাচনে এনডিএ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পর তৃতীয়বারের মতো দেশের প্রধানমন্ত্রী হতে চলেছেন নরেন্দ্র মোদি। ৯ জুন অর্থাৎ আগামীকাল সন্ধ্যায় শপথ গ্রহণ অনুষ্ঠান হবে, যেখানে প্রধানমন্ত্রী মোদীর সাথে মন্ত্রীরাও শপথ নেবেন। নরেন্দ্র মোদী আবারও ভারতের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় অত্যন্ত খুশি একজন পাকিস্তানি আমেরিকান ব্যবসায়ী। সম্প্রতি এক বিবৃতিতে তিনি ভারতের নবনির্বাচিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করেছেন।

    ভারতে নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা সম্পর্কে সবাই অবগত থাকবেন, কিন্তু এখন একজন পাকিস্তানি-আমেরিকান ব্যবসায়ী বলেছেন যে নরেন্দ্র মোদীর আবার প্রধানমন্ত্রী হওয়া শুধু ভারতে নয়, সমগ্র দক্ষিণ এশিয়া অঞ্চলে স্থিতিশীলতার গ্যারান্টি। ব্যবসায়ী সাজিদ তারার মোদীর নেতৃত্বের প্রশংসা করেছেন এবং ভারতের স্থিতিশীলতা বজায় রাখতে এবং সম্ভাব্য অস্থিতিশীলতা প্রতিরোধে এর গুরুত্বপূর্ণ ভূমিকার ওপর জোর দিয়েছেন।

    পাকিস্তান ও ভারতের মধ্যে সুসম্পর্ক আশা করছি
    বিজনেস টুডে-এর মতে, তারার বলেছেন যে ভারতের ভবিষ্যৎ স্থিতিশীলতার জন্য মোদীর নেতৃত্ব প্রয়োজন। রাজনৈতিক অস্থিরতা রোধে এবং দেশের সংবিধান রক্ষায় তিনি একজন বলিষ্ঠ নেতা। তিনি আরও বলেছিলেন যে মোদির নেতৃত্ব ভারতের স্থিতিশীলতা এবং ভবিষ্যতের সম্ভাবনার গ্যারান্টি। মোদী তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হওয়ার পর তারার বলেছিলেন যে পাকিস্তানের জনগণ দুই দেশের সম্পর্কের উন্নতি আশা করছে।

    মোদী পাকিস্তানের জন্যও ভাল
    তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের কাছ থেকে অভিনন্দন বার্তা না পেয়ে হতাশা প্রকাশ করেন এবং আশা প্রকাশ করেন যে শরিফ মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন। মোদির বিরুদ্ধে অভিযোগকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে বর্ণনা করে তারার বলেন, মোদি শুধু ভারতের জন্যই নয়, পাকিস্তানের জন্যও উপকারী। তিনি মোদীর নেতৃত্বে দুই দেশের মধ্যে বাণিজ্য বৃদ্ধি এবং ভালো সম্পর্কের সম্ভাবনা ব্যক্ত করেন।

    পাকিস্তান যেন চীনের প্রতিনিধি না হয় 
    এটা লক্ষণীয় যে পাকিস্তান রাজনৈতিক অস্থিতিশীলতা এবং অর্থনৈতিক সংকট সহ অনেক চ্যালেঞ্জের সম্মুখীন। তারার বলেন, ভারতের সঙ্গে সম্পর্ক উন্নয়ন করতে চাইলে চিনের প্রতিনিধি হওয়া থেকে দূরে থাকতে হবে। তিনি নয়াদিল্লির সঙ্গে সম্পর্ক জোরদার করতে এবং অভ্যন্তরীণ সমস্যাগুলি কার্যকরভাবে সমাধান করতে পাকিস্তানে শক্তিশালী নেতৃত্বের প্রয়োজনীয়তার উপর জোর দেন। তিনি ভারত ও পাকিস্তানের মধ্যে সমস্যা সমাধান এবং বাণিজ্য বাড়াতে বলেন।

     
  • Link to this news (আজ তক)