• 'হেরো' বিজেপিকে পুরনোদের কথা মনে করালেন দিলীপ, তথাগতর তোপ RSS নিয়ে
    প্রতিদিন | ০৮ জুন ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হারের পর থেকে লাগাতার দলীয় নেতৃত্বকে নিশানা করছিলেন দিলীপ ঘোষ। শনিবারও তার অন্যথা হল না। এদিন সোশাল মিডিয়ায় ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা তৈরি হয়। রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি লিখেছেন, "ওল্ড ইজ গোল্ড"। যা দেখে রাজনৈতিক মহলের মত, বিজেপির পুরনো দিন ও পুরনো কর্মীদের কথাই বলেছেন তিনি। শুধু দিলীপ ঘোষ নন, বিজেপিকে নিশানা করেছেন তথাগত রায়ও। তাঁর দাবি, আরএসএসের সঙ্গে দূরত্ব বেড়েছিল দলের। তার ফলেই এই করুন পরিস্থিতি। সবমিলিয়ে লোকসভা ভোটে বাংলার মুখ থুবড়ে পরার পর থেকেই বঙ্গ বিজেপিতে বিদ্রোহের আগুন। আজ তাতে আরও ঘি ঢাললেন তথাগত ও দিলীপ, মত রাজনৈতিক মহলের।

    বঙ্গে ১৯ থেকে ১২-য় নেমে এসেছে বিজেপি। এবারের লোকসভায় গেরুয়া শিবিরের আসন কমেছে সাতটি। হেরেছেন দিলীপ ঘোষ। এর পর থেকেই দলের রাজ্যে নেতৃত্বের একাংশের বিরুদ্ধে বিষোদগার করে চলেছেন তিনি। এদিন ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, "ওল্ড ইজ গোল্ড"। অর্থাৎ পুরনো যা কিছু, সবই সোনা। যা দেখে রাজনৈতিক মহলের একাংশের মত, বঙ্গ বিজেপির পুরনো নেতৃত্ব ও দলীয় কর্মীদেক কথা বলেছেন দিলীপ। ২৪ ঘণ্টা আগেই তিনি স্পষ্ট জানিয়েছিলেন, দলের পুরনো কর্মীরা সম্পদ। তাঁদের গুরুত্ব দিকে হবে। একজনও পুরনো কর্মী যেন বাদ না পড়েন। তার পরই তাঁর এই পোস্ট।

    এদিকে গেরুয়া শিবিরের আরেক পুরনো নেতা তথাগত রায়ও সরব হয়েছেন। তাঁর কথায়, "প্রতিষ্ঠান বিরোধী হাওয়া ছিল। তবে রাজ্যে বিজেপির সাংগাঠনিক দুর্বলতা ছিল। আরএসএসের সঙ্গে দূরত্বও বেড়েছিল। তাই আশানুরূপ ফল হয়নি।" সবমিলিয়ে ভোটে ফল খারাপ হওয়ার পর থেকেই বঙ্গ বিজেপিতে বিদ্রোহের চোরাস্রোত বইছে। সকলেরই অভিযোগ এক, গোষ্ঠীকোন্দলের জেরে জেরবার দল। তারই ফল মিলেছে ভোটবাক্সে।
  • Link to this news (প্রতিদিন)