• কেন্দ্র পরিবর্তন করার জন্য হয়তো হেরে গেলেন, দিলীপ প্রসঙ্গে বললেন সুকান্ত
    দৈনিক স্টেটসম্যান | ০৯ জুন ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি: কেন মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে সরানো হল বিজেপি নেতা দিলীপ ঘোষকে? কেনই বা বর্ধমান-দুর্গাপুর থেকে তাঁকে টিকিট দেওয়া হল? প্রথম দিন থেকেই এই জল্পনা চলছিল। পরে তৃণমূলের কীর্তি আজাদের কাছে তাঁর পরাজিত হওয়ার পর সেই চর্চা আরও বাড়ে। অবশেষে দিলীপের হেরে যাওয়া নিয়ে আক্ষেপের সুর বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের গলায়। সুকান্ত বললেন, “আমার বিশ্বাস ছিল দিলীপদা জিতে যাবেন। উনি আমাদের সকলের নেতা। আমরা সকলে শ্রদ্ধা করি। ওনার কেন্দ্র পরিবর্তনের জন্যই হয়তো হেরে গেলেন।”
    এদিকে একা দিলীপ নয়, সুকান্ত মেনে নিতে পারেননি নিশীথ প্রামাণিকের পরাজয়ও। বলেন, “নিশীথের পরাজয় আমার কাছে অপ্রত্যাশিত। ভেবেছিলাম সিট ঠিক বের করে নেবে। কোনও কারণে হয়তো হয়নি। পরেরবার জিতে যাবে।”
    প্রসঙ্গত রাজনীতিতে দিলীপ ঘোষের এই পরাজয় মেনে নিতে পারেননি অনেকেই। কেন্দ্র পরিবর্তনের পর কার্যত মাঠে-ময়দানে নেমে প্রচার করতে দেখা গিয়েছিল বরাবরের ‘ডাকাবুকো’ এই বিজেপি নেতাকে। কিন্তু পরাজয়ের পর আজ প্রথম তাঁকে বিস্ফোরক কিছু কথা বলতে শোনা যায়। তিনি বলেই দিলেন, “যাঁরা আমাকে ওখানে পাঠিয়েছেন, তাঁরা ভাববেন।” সঙ্গে এও বলতে ভুললেন না, চক্রান্ত ও কাঠিবাজি রাজনীতির অঙ্গ। অন্যদিকে, সুকান্তও বলেছেন, “সিদ্ধান্ত হয়তো অন্য কেউ নেবে। তবে দায় আমাকেই নিতে হবে।” ফলে বিজেপি-র আদি এই নেতার কেন্দ্র বদল নিয়ে ঠিক কার দিকে ইঙ্গিত করছেন তা অবশ্য জানা যায়নি।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)