• NRS Medical College: গলা এফোঁড়-ওফোঁড় করে বিঁধে ত্রিশূল, জটিল অস্ত্রোপচারে NRS-এ প্রাণ বাঁচল যুবকের
    এই সময় | ২৮ নভেম্বর ২০২২
  • গলা এপার-ওপাড় করে ফুঁড়ে ঢুকে গিয়েছে ত্রিশূল। এরকম রক্তাক্ত অবস্থায় সোমবার ভোররাতে কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ (NRS)-এ হাজির হলেন এক যুবক। রোগীর এমন সাংঘাতিক অবস্থা দেখে চমকে ওঠেন স্বাস্থ্যকর্মীরা। দ্রুত খবর যায় অভিজ্ঞ ডাক্তারবাবুদের কাছে। নিপুণ দক্ষতার সঙ্গে তৎক্ষণাৎ জটিল অস্ত্রোপচারে প্রাণ বাঁচে যুবকের।

    হাসপাতাল সূত্রে খবর, তখন ঘড়িতে রাত তিনটে। কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ (NRS)-এর জরুরি বিভাগে হাজির হলেন এক ব্যক্তি। যাকে দেখে চক্ষু চড়কগাছ দায়িত্বে থাকা স্বাস্থ্যকর্মীর। গলায় কোনাকুনিভাবে এফোঁড় ওফোঁড় করে বিঁধে রয়েছে এক আস্ত ত্রিশূল। ঘাড়ের পিছন দিকে বেরিয়ে ধারালো ত্রিশূলের ফলা, সামনে বিঁধে ত্রিশূলের এক হাত লম্বা সূঁচালো অংশটি। গোটা মুখ রক্তে মাখামাখি। গলা-ঘাড় থেকে অবিরাম ঝরে পড়ছে রক্ত। ভিজে গিয়েছে জামাকাপড়। সঙ্গে সঙ্গে যুবককে ইএনটি বিভাগে (NRS Medical College Hospital) নিয়ে গিয়ে চোটের অংশের প্রাথমিক পরীক্ষা নিরীক্ষা শুরু করেন দায়িত্বে থাকা চিকিৎসক। খবর দেওয়া হয় নীলরতন সরকার মেডিক্যাল কলেজের (Nil Ratan Sircar Medical College and Hospital) শল্যচিকিৎসায় দক্ষ চিকিৎসকদের কাছে।

    চক্ষু-কর্ণ-গলা (ENT) দফতরের বিশেষজ্ঞ চিকিৎসক এবং অ্যাসোসিয়েট প্রফেসর ডাঃ প্রণবাশিস বন্দ্যোপাধ্যায়ের (Dr Pranabasish Banerjee) নেতৃত্বে এক চিকিৎসক সম্পন্ন করেন এই জটিল অস্ত্রোপচার।

    আরও তথ্যের জন্য রিফ্রেশ করুন...
  • Link to this news (এই সময়)