• শিয়ালদায় প্ল্যাটফর্মের কাজ শেষ, ট্রেন সার্ভিস স্বাভাবিক কখন থেকে? জানাল রেল
    আজ তক | ০৯ জুন ২০২৪
  • রবিবার দুপুর ২ টো থেকে পরিষেবা স্বাভাবিক হওয়ার কথা জানিয়েছিল পূর্ব রেল। কিন্তু প্ল্যাটফর্মের কাজ এবং ইন্টারলকিং সিগন্যালিং সিস্টেমের কাজ সম্পূর্ণ হয়ে যাওয়ায় বেলা ১২ টা থেকেই ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্মে পরিষেবা শুরু করার সিদ্ধান্ত নিল পূর্ব রেল। যে কারণে এদিন বিকেল থেকে আর দুর্ভোগ থাকবে না বলেই পূর্ব রেলের তরফে জানানো হয়েছে। ইতিমধ্যেই নতুন সিদ্ধান্তের কথা বিবৃতি দিয়ে জানিয়েছে পূর্ব রেল। 

    শিয়ালদা মেন সেকশনে ১২ কোচের লোকাল ট্রেন চালানোর জন্য কিছু পরিকাঠামোগত পরিবর্তনের জন্য কাজ চলছিল। পূর্ব রেলের স্টাফ ও অফিসার মিলিয়ে প্রায় ৪০০ জন কর্মীর কাজ করছিলেন। শিয়ালদা থেকে এবার সব ১২ কামরার ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। সে কারণেই গত তিনদিন ধরে বন্ধ রয়েছে ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম। 

    ভবিষ্যতে যাত্রীদের সুবিধার্থে, রেলের কাজের সুবিধার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে রেল, আগেই বিবৃতি জারি করে সে কথা জানানো হয়েছিল। শুক্রবার থেকে বন্ধ ছিল এই পাঁচ প্ল্যাটফর্ম। যার জেরে, যাত্রী দুর্ভোগ অব্যহত ছিল। দমদম পর্যন্ত এসে থমকে যায় বহু লোকালের চাকা।

    ফলে যাত্রীদের ক্ষোভ আছড়ে পড়ে শিয়ালদা স্টেশনে থাকা অনুসন্ধান কেন্দ্রে। চলে ভাঙচুর। বেশ কয়েকজন রেল কর্মী আহত হন বলেও খবর। তার মধ্যেই জানা গেল রেলের নতুন সিদ্ধান্তের কথা। তাতেই যেন খানিকটা স্বস্তিতে যাত্রীরা। এদিন থেকে ব্লক তুলে নেওয়া হল। পরিষেবাও স্বাভাবিক করা হল। তবে সবটা স্বাভাবিক হতে আরও কিছুটা সময় লাগতে পারে বলে রেলের তরফে জানানো হয়েছে। 

     
  • Link to this news (আজ তক)