• হাওড়া থেকেও এবার বাতিল একগুচ্ছ লোকাল, শঙ্কিত যাত্রীরা
    আজ তক | ০৯ জুন ২০২৪
  • শিয়ালদায় প্ল্যাটফর্মের কাজ চলার জন্য যাত্রীদের দুর্ভোগের শিকার হতে হয়েছিল। এবার হাওড়া থেকে বাতিল একাধিক লোকাল ট্রেন। ফলে যাত্রীরা চিন্তিত। হাওড়া-বর্ধমান, খানা-গুমানি ও হাওড়া ব্যান্ডের শাখায় কাজ চলছে। তার জেরে সেই সব লাইনে বিঘ্নিত ট্রেন চলাচল। এদিকে শিয়ালদা শাখায় আজ রবিবার থেকেই ট্রেন চলাচল স্বাভাবিক হচ্ছে। পূর্ব রেলের তরফে তা জানানো হয়েছে। 

    হাওড়া লাইন নিয়ে রেলের তরফে জানানো হয়েছে, ট্রেনের লাইন, সিগন্যাল ও ওভারহেড তারের সংস্কারের জন্য হাওড়া ডিভিশনের তিন শাখায় ট্রেন চলাচল বিঘ্নিত। সকাল ৯ টা ১৫ থেকে কাজ শুরু হয়েছে। চলবে সন্ধে পর্যন্ত। রেলের তরফে খবর, সব কিছু থাকলে বিকেল সাড়ে পাঁচটার মধ্যে কাজ শেষ হয়ে যাওয়ার কথা। তারপরই ট্রেন চবাচল স্বাভাবিক হয়ে যাবে। 

    রেল তরফে জানানো হয়েছে, ব্যান্ডেল থেকে তিনটি, কাটোয়া থেকে একটি, হাওড়া থেকে তিনটি ও তারকেশ্বর থেকে একটি ট্রেন বাতিল করা হয়েছে। প্রসঙ্গত হাওড়া ব্যান্ডেল, হাওড়া বর্ধমান শাখা থেকে লাখ লাখ মানুষ নিত্যদিন যাতায়াত করেন। ফলে ট্রেন বাতিল হওয়ায় বিপাকে পড়েছেন তাঁরা। ট্রেন বাতিল হওয়ায় যাত্রীরা অসন্তোষও প্রকাশ করেছেন। 

    তবে স্বস্তির খবর শিয়ালদা স্টেশনের যাত্রীদের জন্য। শুক্রবার থেকে এই স্টেশনের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ শুরু হয়। তার ফলে বহু ট্রেন বাতিল হয়। এতে যাত্রীরা চূড়ান্ত হয়রানির শিকার হন। তবে এখন রেল জানাচ্ছে, রবিবার থেকেই ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। নির্দিষ্ট সময়ের দু’ঘণ্টা আগেই কাজ শেষ হয়েছে।  রবিবার দুপুর ১২টা থেকে শিয়ালদহ মেন শাখায় এক থেকে পাঁচ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন পরিষেবা চালু হয়েছে। তবে কোনও কোনও ট্রেন কিছুটা দেরিতে চলার সম্ভাবনা রয়েছে।

    শিলায়দা স্টেশনে ট্রেন বাতিল হওয়ায় চিন্তিত ছিলেন যাত্রীরা। সোমবারও কি ট্রেন চলাচব স্বাভাবিক হবে না? এই প্রশ্ন ছিল অনেকের মনে। তবে রেলের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, রবিবার থেকেই যেহেতু পরিষেবা স্বাভাবিক হবে তাই ট্রেন চলাচল সোমবার থেকেই স্বাভাবিক হয়ে যাবে। রেলেত তরফে যাত্রীদের আশ্বস্ত করা হয়েছে, সোমবার থেকে যাত্রীদের আর দুর্ভোগের শিকার হতে হবে না। 
  • Link to this news (আজ তক)