• কাশ্মীরে পর্যটক বোঝাই বাসে জঙ্গি হামলা, কড়া বার্তা অমিত শাহর
    আজ তক | ১০ জুন ২০২৪
  • Jammu-Kashmir Terrorist Attack: রবিবার জম্মু ও কাশ্মীরের রিয়াসি জেলার একটি মাজার থেকে ফেরা পর্যটকদের একটি বাসে হামলা চালায় জঙ্গিরা। গুলিতে প্রতিবেদন লেখার সময় পর্যন্ত অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে বলে পুলিশ সূত্রে জানা যাচ্ছে। বাসটি শিবখোদা মন্দির থেকে কাটরায় ফেরার সময় হামলা চালায় সন্ত্রাসবাদীরা। সূত্রের খবর, জঙ্গিদের ওই দল রাজৌরি, পুঞ্চ এবং রিয়াসির উপরিভাগে লুকিয়ে আছে। হামলার খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশের দল। 

    এই ঘটনায় শোক প্রকাশের পাশাপাশি কড়া ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ। তিনি এক্স হ্যান্ডেলে একটি বার্তা দিয়েছেন। তিনি বলেন, "J&K এর রিয়াসিতে তীর্থযাত্রীদের উপর হামলার ঘটনায় গভীরভাবে বেদনাদায়ক। লেফটেন্যান্ট গভর্নর এবং DGP, J&K এর সাথে কথা বলেছেন এবং ঘটনার বিষয়ে খোঁজখবর নিয়েছেন। এই নৃশংস হামলার অপরাধীরা রেহাই পাবে না এবং আইনের রোষানলে পড়বে। তাৎক্ষণিক চিকিৎসা সেবা দিতে স্থানীয় প্রশাসন যুদ্ধের ভিত্তিতে কাজ করছে। মহান আল্লাহ মৃতদের প্রিয়জনদের এই কষ্ট সহ্য করার শক্তি দান করুন। সেই সাথে আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।"

    এই টুইটের পর জম্মু কাশ্মীরের লেফটেন্যান্ট দফতরের তরফেও পাল্টা এক্স বার্তা দেওয়া হয়। বলা হয়, "প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীজি পরিস্থিতির খোঁজ নিয়েছেন এবং আমাকে ক্রমাগত পরিস্থিতি পর্যবেক্ষণ করতে বলেছেন। এই জঘন্য কর্মকান্ডের সাথে জড়িতদের দ্রুত শাস্তি দেওয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রী আরও নির্দেশ দিয়েছেন যে সকল আহতদের সম্ভাব্য সর্বোত্তম চিকিৎসা সেবা ও সহায়তা প্রদান করা হোক।

    রিয়াসির এক পুলিশকর্তা মোহিতা শর্মা বলেছেন, 'প্রাথমিক রিপোর্টে অনুমান করা হয়েছে যে, সন্ত্রাসীরা শিব খেরি থেকে কাটরাগামী যাত্রীবাহী বাসে গুলি চালায়। গুলি চালানোর কারণে বাসের চালক ভারসাম্য হারালে বাসটি খাদে পড়ে যায়। ঘটনায় ৩৩ জন আহত হয়েছেন। উদ্ধার অভিযান শেষ হয়েছে, যাত্রীদের পরিচয় এখনও নিশ্চিত করা যায়নি।

    দীর্ঘদিন পর পর্যটকদের উদ্দেশ্যে হামলা হল কাশ্মীরে। একদিকে যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠান চলছে, ঠিক তারইমধ্যে কাশ্মীরে হামলার খবর মেলে। 

     
  • Link to this news (আজ তক)