• মন্ত্রিত্ব ছাড়ছেন কেরলের প্রথম BJP সাংসদ? 'ডাহা মিথ্যে,' দাবি সুরেশের
    আজ তক | ১০ জুন ২০২৪
  • কেরলে BJP-র প্রথম সাংসদ সুরেশ গোপী। রবিবার কেন্দ্রীয় প্রতিমন্ত্রী হিসাবে শপথ নেন কেরলের জনপ্রিয় অভিনেতা-রাজনীতিবিদ। তবে এরপরেই কানাঘুষো শোনা যায়, মন্ত্রীর পদ থেকে সরে আসতে চাইছেন তিনি। তবে এমন কিছুই হচ্ছে না। প্রতিমন্ত্রীর পদেই থাকছেন তিনি। শীঘ্রই এই বিষয়ে একটি প্রেস বিবৃতিও জারি করবেন সুরেশ গোপী। তাঁর দফতর জানিয়েছে, সুরেশ গোপী কখনই এমন কিছু বলেননি। ভুল খবর ছড়ানো হচ্ছে। তাঁকে কোনও মন্ত্রকে নিযুক্ত করার পরেই সুরেশ গোপী সেই বিষয়ে বিবৃতি প্রকাশ করবেন। 

    শোনা যাচ্ছিল, অভিনয়ের ব্যস্ততা ও চুক্তির কারণেই তাঁর পক্ষে মন্ত্রী হওয়া সম্ভব নয়। কিন্তু এই খবর সত্যি নয় বলে জানিয়েছে সুরেশ গোপীর দফতর।
    সুরেশ গোপী ত্রিশুর সংসদীয় আসন থেকে জিতেছেন। কেরলের প্রথম BJP সাংসদ তিনি। সিপিআই প্রার্থী ভি এস সুনীলকুমারকে ৭৪,৬৮৬  ভোটে হারান।

    রাজ্যসভার সাংসদ হয়েছেন

    যে ত্রিশুর আসন থেকে সুরেশ গোপী জিতেছিলেন, গত নির্বাচনে সেখানে কংগ্রেস জিতেছিল। লোকসভা সাংসদ নির্বাচিত হওয়ার আগে সুরেশ গোপী রাজ্যসভার সাংসদও ছিলেন। তিনি ২০১৬ সালে রাজ্যসভায় মনোনীত হন। রাজ্যসভায় তাঁর মেয়াদ ছিল ২০২২ পর্যন্ত।বিভিন্ন সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন

    সুরেশ গোপী মূলত কেরলের আলাপ্পুঝার বাসিন্দা। ১৯৫৮ সালে জন্মান। কোল্লাম থেকে বিজ্ঞানে স্নাতক হন। তারপর ইংরেজিতে স্নাতকোত্তর করেন। ছোটবেলায় শিশুশিল্পী হিসেবেই সিনেমায় কাজ করা শুরু করেন। তারপর থেকে বহু সিনেমায় কাজ করেন। সুরেশ গোপী অনেক সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করেছেন। তিনি ১৯৯৮ সালে 'কালিয়াত্তম' সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেতার জাতীয় পুরস্কার পেয়েছেন। এ ছাড়াও তিনি দীর্ঘদিন টিভি অনুষ্ঠানেরও সঞ্চালনা করেছেন।
     
  • Link to this news (আজ তক)