• 'পশ্চিমবঙ্গে বিজেপির মুখ দিলীপ ঘোষ', 'ইঙ্গিতপূর্ণ' মন্তব্য মদনের!
    ২৪ ঘন্টা | ১১ জুন ২০২৪
  • শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'বাইরে থেকে এসে দখলদাররা হুকুমদার হয়ে বসে যাচ্ছে'। দিলীপ ঘোষের হয়ে এবার মুখ খুললেন মদন মিত্র। তৃণমূল বিধায়কের ইঙ্গিতপূর্ণ মন্তব্য, 'বিজেপির মুখ পশ্চিমবঙ্গে, যদি কেউ চিনত, তাহলে সেটা দিলীপ ঘোষ। জলে, জঙ্গল সব জায়গাতেই দিলীপ ঘোষকে দেখা যেত'।

    ঘটনাটি ঠিক কী? দলের রাজ্য সভাপতি তখন দিলীপ। উনিশের লোকসভা ভোটে বাংলায় ১৮ আসন পেয়েছিল বিজেপি। মেদিনীপুর থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন দলের তৎকালীন রাজ্যপতি নিজেও। কিন্তু সেই মেদিনীপুরের এবার প্রার্থী ছিলেন অগ্নিমিত্রা পাল। বর্ধমান-দুর্গাপুর কেন্দ্র থেকে ভোট লড়েছিলেন দিলীপ, কিন্তু জিততে পারেননি।

    এদিকে রাজ্যের ৪২ আসনের মধ্যে ২৯টি জিতেছে তৃণমূল। বিজেপির ঝুলিতে ১২। জেতা আসন থেকে কেন সরানো হল দিলীপকে? ভোটের ফল প্রকাশের পর এখন জোর আলোচনা চলছে। কামারহাটির বিধায়ক মদন মিত্র বলেন, 'এক তাকে জেতা সিট থেকে সরিয়ে দিল। দুই তাঁর সর্বস্ব ক্ষমতা কেড়ে নিল, যদিও এটা ওদের ব্য়াপার।  বারবার বলছি, আমার বলার দরকার নেই। মদন মিত্র রাজনীতিবিদ, তার বাইরেও আমার একটা সত্ত্বা আছে। আমি এ রাজ্য়ের নাগরিক, দেশের নাগরিক। নাগরিক হিসেবে মনে হচ্ছে, আজ দিলীপ ঘোষ বলবে না তো কে বলবে! বাইরে থেকে এসে দখলদাররা হুকুমদার হয়ে বসে যাচ্ছে'।

    এর আগে, লোকসভা ভোটের ফলপ্রকাশে পরের দিনই অভ্যন্তরীণ বৈঠকে বসেছিল তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। সূত্রের খবর, সেই বৈঠকে ওঠে দিলীপ ঘোষের প্রসঙ্গ। তৃণমূল নেতৃত্বের মতে, 'বিজেপিতে এখন গোষ্ঠীদ্বন্দ্ব চরমে। এক গোষ্ঠী লোক আর এক গোষ্ঠীর লোককে অন্য জায়গায় পাঠিয়ে দিয়েছেন, হারিয়ে দিয়েছেন। পরিস্থিতি এমনই যে, খোদ মোদী-শাহের নেতৃত্বও প্রশ্নের মুখে। বাংলার মানুষ বিজেপিকে প্রত্যাখান করেছে'। 
  • Link to this news (২৪ ঘন্টা)