• জামাইষষ্ঠীর আগেই বেড়ে গেল সোনার দাম, আজকের রেট কত?
    Aajtak | ১১ জুন ২০২৪
  • Gold Price Today: ভারতীয় বাজারে আজ অর্থাৎ ১১ জুন সকালে সোনার দাম বেড়েছে। তুলনামূলক সস্তা হয়েছে রুপো। আজ প্রতি ১০ গ্রাম সোনার দাম ৭১ হাজার টাকা ছাড়িয়েছে। আগামী কালই জামাইষষ্ঠী। তার মধ্যে সামনেই বিয়ের মরসুম। ফের পকেটে চাপ পড়তে চলেছে সোনা ক্রেতাদের। প্রতি কেজি রুপোর দাম ৮৭ হাজার টাকার বেশি। দেশে ৯৯৯ বিশুদ্ধ ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৭১,১৯২ টাকা। যেখানে ৯৯৯ বিশুদ্ধ রুপোর দাম প্রতি কেজি ৮৭,২৯৪ টাকা।

    ইন্ডিয়া বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের মতে, সোমবার সন্ধেয়, ২৪ ক্যারেট খাঁটি সোনার দাম প্রতি ১০ গ্রামে ছিল ৭১,১৭৬ টাকা। আজ, মঙ্গলবার সকালে যা বেড়ে হয়েছে ৭১,১৯২ টাকা। একইভাবে বিশুদ্ধতার ভিত্তিতে সোনার দাম বেড়েছে, রুপো হয়েছে সস্তা।

    ২২ ক্যারেট সোনার আজকের দাম
    অফিসিয়াল ওয়েবসাইট ibjarates.com অনুসারে, আজ ৯৯৫ বিশুদ্ধ সোনার দাম প্রতি ১০ গ্রামে ৭০, ৯০৭ টাকা। ৯১৬ (২২ ক্যারেট) বিশুদ্ধ সোনা প্রতি ১০ গ্রামে ৬৫, ২১২ টাকা। ৭৫০ (১৮ ক্যারেট) বিশুদ্ধ সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৩,৩৯৪ টাকা। একই সময়ে, ৫৮৫ (১৪ ক্যারেট) বিশুদ্ধ সোনার দাম ১০ গ্রামে ৪১,৬৪৭ টাকা।

    কলকাতায় সোনার দাম কত?
    কলকাতায় ১০ গ্রাম হলমার্ক সোনার দাম ৬৮, ৪০০ টাকা। ১ কেজি রুপোর দাম ৮৯,৪০০ টাকা।

    মেকিং চার্জ এবং ট্যাক্স আলাদাভাবে আরোপ করা হয়
    এই সব দাম ট্যাক্স এবং মেকিং চার্জ আগে হয়। IBJA দ্বারা জারি করা হারগুলি সারা দেশে সর্বজনীন তবে এই দামগুলিতে GST অন্তর্ভুক্ত নয়৷ গয়না কেনার সময়, সোনা বা রুপোর দাম বেশি হয় কারণ জিএসটি অন্তর্ভুক্ত রয়েছে।
  • Link to this news (Aajtak)