• বিধ্বংসী আগুনে ধোঁয়ায় ঢাকল পার্ক স্ট্রিট, ঘটনাস্থলে দমকলের একাধিক ইঞ্জিন
    Aajtak | ১১ জুন ২০২৪
  • Park Street Fire: পার্ক স্ট্রিটের পার্ক সেন্টারে বিধ্বংসী আগুন। ঘটনাস্থলে দমকলের ৯টি ইঞ্জিন। পুলিশ এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও খবর দেওয়া হয়েছে। 
    ঘটনাস্থলের আশেপাশে বেশ কিছু অফিস বিল্ডিং রয়েছে। সেখান থেকে নিরাপদে সরিয়ে আনা হয়েছে কর্মীদের। অ্যালেন পার্কের পার্শ্ববর্তী একটি ক্যাফে, তারই উপর তলায় আগুন লেগেছে। একের পর এক গ্যাস সিলিন্ডার বের করে আনছেন দমকল কর্মীরা। ক্যাফের উপর অ্যাসবেস্টাসের ছাদ থেকে গলগল করে ধোঁয়া বেরিয়ে আসছে। দমকল কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করছে। 

    জানা গিয়েছে এদিন সাড়ে ১০টা নাগাদ ক্যাফের উপর তলা থেকে প্রচুর ধোঁয়া বেরিয়ে আসতে দেখা যায়। এরপরেই স্থানীয়রা পুলিশে খবর দেন। এখনও কোনও হতাহতের খবর নেই। ক্যামাক স্ট্রিট থেকে পার্কস্ট্রিটে যাওয়ার যে অংশ, ঠিক সেখানেই এই বিল্ডিংয়ে আগুন লাগে। 
    দমকল কর্মীরা জানাচ্ছেন, এই মুহূর্তে সবচেয়ে বড় চ্যালেঞ্জ দৃশ্যমানতা। কালো ধোঁয়ার কারণে ভিতরে প্রবেশ করাটা বেশ কঠিন। তাছাড়া কলকাতার অন্য়তম ব্যস্ত রাস্তা, অফিস পাড়া হওয়ায় এখানে আশেপাশে ভিড়, ঘিঞ্জি পরিস্থিতিও রয়েছে। ফলে এলাকা ফাঁকা করায় ও আগুনের সূত্র বের করাতে বেশি জোর দিচ্ছেন দমকল আধিকারিকরা।
    যে রেস্তোরাঁতে আগুন লেগেছে, তার উপরের অ্যাসবেস্টাসের কাঠামো আগুনের প্রভাবে যে কোনও সময়ে ভেঙে পড়তে পারে বলেও আশঙ্কা করছেন দমকল কর্মীরা। 
    এই বিল্ডিংয়ের ভিতরে কেউ আটকে নেই বলে নিশ্চিত করছেন দমকল কর্মীরা। পাশের সবুজ বিল্ডিংয়ের বাসিন্দাদেরও দ্রুত বের করে আনে দমকল বাহিনী। গোটা বিষয়টিতে কার্যত আতঙ্কিত তাঁরা।

     
  • Link to this news (Aajtak)