• অন্ধ্রপ্রদেশে খুন টিডিপি নেতা, অভিযোগ জগন্মোহন রেড্ডির দলের বিরুদ্ধে
    দৈনিক স্টেটসম্যান | ১১ জুন ২০২৪
  •   অমরাবতী, ১১ জুন ? ভোট মিটতেই টিডিপি নেতা খুন অন্ধ্রপ্রদেশে। অভিযোগ, নিহত নেতাকে কুড়ুল দিয়ে কুপিয়ে হত্যা করে কয়েকজন দুষ্কৃতী। টিডিপি সমর্থকদের দাবি, অভিযুক্তরা জগন্মোহন রেড্ডির দল ওয়াইএসআরসিপি-র কর্মী। আরও অভিযোগ, শুধু কুড়ুল নয়, ছুরি দিয়েও আঘাত করা হয় টিডিপি নেতাকে। শেষ পাওয়া খবরে জানা গেছে, এখনও  পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।
     
    চন্দ্রবাবু নাইডুর দল তেলেগু দেশম পার্টির  নেতাকে হত্যার ঘটনা ঘটেছে অন্ধ্রপ্রদেশের কুরনুল জেলার বৌম্মিরেড্ডিপল্লি গ্রামে। মৃত টিডিপি নেতার নাম গৌরীনাথ চৌধরি। অভিযোগ, সোমবার সন্ধ্যায় গৌরীনাথকে ঘিরে  ফেলে কয়েকজন দুষ্কৃতী। প্রথমে তাঁকে ছুরি দিয়ে আঘাত করা হয়, তার পর কুড়ুল দিয়ে কোপানো হয়। এরপর ঘটনাস্থলেই রক্তাক্ত অবস্থায় গৌরীনাথকে ফেলে পালিয়ে যায় দুষ্কৃতীরা। এলাকার মানুষ গুরুতর জখম ওই নেতাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে  চিকিৎসাধীন চলাকালীন টিডিপি নেতা গৌরীনাথের মৃত্যু হয়।
     
    এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে । অভিযোগ, গৌরীনাথ এলাকায় এক জন অত্যন্ত জনপ্রিয় নেতা। নানা কারণে তাঁর রাজনৈতিক শত্রুর সংখ্যা বাড়ছিল। আক্রমণকারীরা  সকলেই ওয়াইএসআরসিপি-র কর্মী বলে দাবি  মৃতের পরিবারের। খুনের সঙ্গে জড়িত অপরাধীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছে নিহত নেতার পরিবার।
     
    এই ঘটনার পর কুরনুলের পুলিশ সুপার গ্রাম পরিদর্শন করে বাসিন্দাদের নিরাপত্তা নিয়ে আশ্বস্ত করেন। অপরাধীদের শাস্তির আশ্বাসও দিয়েছেন তিনি। ঘটনাকে কেন্দ্র করে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে  গ্রামে পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে ।

    সম্প্রতি অন্ধ্রপ্রদেশ সরকারে পালাবদল ঘটেছে। পাঁচ বছরের জগন্মোহন সরকারকে গদিচ্যুত করে ফের  অন্ধ্রের মসনদে বসেছেন চন্দ্রবাবু। বুধবার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন তিনি। তবে নতুন সরকার গঠনের আগেই তাঁর দলের নেতার খুনের ঘটনায় উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতি। 
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)