• ঘাটাল মাস্টারপ্ল্যানের কাজ শুরু করতে উদ্যোগী দেব, বুধবার বৈঠক সেচমন্ত্রীর সঙ্গে
    হিন্দুস্তান টাইমস | ১১ জুন ২০২৪
  • লোকসভা নির্বাচন হয়ে গিয়েছে। তৃণমূল কংগ্রেস ২৯টি আসন পেয়েও গিয়েছে। এবার শুধু কথা রাখার পালা। আর সেই কথা রাখবেন বলেই তো এবার লোকসভা নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করলেন। ঘাটাল লোকসভা কেন্দ্র থেকে। হ্যাঁ, তিনি দীপক অধিকারী ওরফে অভিনেতা দেব। লোকসভা নির্বাচনের আগে ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে রাজি হন। কারণ এটাই সবচেয়ে বড় সমস্যা ঘাটালে। যা বারবার বলেও কেন্দ্রীয় সরকারকে দিয়ে করানো যায়নি। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার করতে রাজি হয়েছে।

    আরামবাগের সভা থেকে দেবকে পাশে নিয়ে ঘাটাল মাস্টারপ্ল্যান রাজ্য সরকারই করবে বলে কথা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর আবার লোকসভা নির্বাচনে প্রার্থী হতে রাজি হন দেব। এবার তৃতীয়বার ঘাটাল থেকে বিপুল ভোটে জয়ী হন দেব। আর জয়ী হয়েই ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে পদক্ষেপ করলেন তিনি। আগামীকাল, বুধবার রাজ্যের সেচমন্ত্রী পার্থ ভৌমিকের সঙ্গে ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে বৈঠক করবেন সাংসদ দেব। এখন অবশ্য পার্থ ভৌমিকও সাংসদ। ব্যারাকপুর থেকে জিতেছেন। তবে মন্ত্রী হিসাবে ৬ মাস কাজ চালাতে পারবেন তিনি। সংবিধানে সেই কথা বলা রয়েছে। তাই সাংসদ হিসাবে নয়াদিল্লি পাড়ি দেওয়ার আগে ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে কাজ করে যেতে চান পার্থ ভৌমিকও।

    ঘাটাল মাস্টারপ্ল্যান হয়ে গেলে এখানকার মানুষকে আর বন্যার আতঙ্কে ভুগতে হবে না। সামনেই বর্ষা আসছে। তাতে এবারও ঘাটাল প্লাবিত হওয়ার সম্ভাবনা আছে। তাই এখন থেকেই কাজ শুরু করতে চান দেব। এবারের লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়কে ১ লক্ষ ৮২ হাজারের বেশি ভোটে হারিয়ে জয়ী হন দেব। ঘাটালে জয়ের হ্যাটট্রিক করেছেন তিনি। ঘাটালের মানুষ মাস্টারপ্ল্যানকে সামনে রেখেই ভোট দিয়েছেন। তাই মানুষের ইচ্ছাকে প্রাধান্য দিতেই তড়িঘড়ি কাজ শুরু করতে চান দেব। নির্বাচনী প্রচারে দেব বলেছিলেন, যত ভোট পাবেন, ঘাটালে তত গাছ লাগাবেন। সেই প্রতিশ্রুতি পূরণে কাজ শুরু করেছেন তিনি। এবার ঘাটাল মাস্টারপ্ল্যান বাস্তবায়নে উদ্যোগী হলেন। সেচমন্ত্রী পার্থ ভৌমিকের সঙ্গে বুধবার এই নিয়ে বৈঠক করবেন দেব বলে সূত্রের খবর।

    গতকাল সোমবার বিধায়ক পদ থেকে পদত্যাগ করলেন পার্থ ভৌমিক। এদিন তিনি বিধানসভায় এসে নৈহাটির বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। রাজ্যের সেচমন্ত্রী ছিলেন পার্থ ভৌমিক। এখন সাংসদ। তবে আপাতত সেচমন্ত্রী হিসাবে কাজ চালিয়ে যাবেন পার্থবাবু। যেহেতু রাজ্যের কিছু কাজ বাকি আছে এবং নতুন বিধায়ক আসেননি তাই অপেক্ষা করছেন তিনি। এখানেও উপনির্বাচন হবে। ঘাটাল মাস্টারপ্ল্যানের কাজের বিষয়ে পার্থ ভৌমিককে সবুজ সঙ্কেত দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)