• শুভেন্দুর বাড়িতে তল্লাশির সাথে শুভেন্দুর কোনও যোগ নেই, আদালতে আজব সওয়াল রাজ্যের
    হিন্দুস্তান টাইমস | ১১ জুন ২০২৪
  • কোলাঘাটে শুভেন্দু অধিকারীর ভাড়াবাড়িতে পুলিশি হানার সঙ্গে শুভেন্দুবাবুর কোনও যোগ নেই। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে আজব এই সওয়াল করলেন সরকারি আইনজীবী। এদিন ওই মামলায় শুভেন্দু অধিকারীর রক্ষাকবচের মেয়াদ আরও বাড়িয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। ২৮ জুন পর্যন্ত এব্যাপারে শুভেন্দুবাবুর বিরুদ্ধে পুলিশ কোনও পদক্ষেপ করতে পারবে না বলে জানিয়েছেন তিনি।

    গত ২৪ মে তমলুক কেন্দ্রে ভোটগ্রহণের আগেরদিন বিকেলে কোলাঘাটে শুভেন্দু অধিকারীর ভাড়া বাড়িতে হানা দেয় পুলিশ। বেশ কিছুক্ষণ তল্লাশির পর বাড়ি ছাড়ে তারা। সেই মামলার শুনানিতে মঙ্গলবার আদালতে সরকারি আইনজীবী সওয়াল করে বলেন, এই তল্লাশির সঙ্গে শুভেন্দু অধিকারীর কোনও সম্পর্ক নেই। সুরজিৎ দাস নামে এক ব্যক্তির বাড়িতে ভোটের আগের দিন টাকা ও অস্ত্র মজুত করা হয়েছে বলে খবর এসেছিল। তার ভিত্তিতে তল্লাশি চালিয়েছে পুলিশ।

    এই মামলায় এর আগে শুভেন্দু অধিকারীকে ১৭ জুন পর্যন্ত রক্ষকবচ দিয়েছিল আদালত। ১৯ জুন মামলার পরবর্তী শুনানি।

    কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ অনুসারে আদালতের অনুমতি ছাড়া শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কোনও অভিযোগ দায়ের করতে পারবে না পুলিশ। কোনও কড়া পদক্ষেপ করা যাবে না তাঁর বিরুদ্ধে। ফলে এই মামলায় রক্ষাকবচ না পেলেও শুভেন্দুর বিরুদ্ধে পদক্ষেপ করতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হতেই হবে পুলিশকে।

    গত ২৪ মে বিকেলে শুভেন্দুর কোলাঘাটের বাড়িতে তল্লাশি শুরু করে পুলিশ। খবর পেয়ে বাড়ি ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি কর্মীরা। খবর পেয়ে কেশপুর থেকে দলের কর্মসূচি ফেলে কোলাঘাট থানায় হাজির হন শুভেন্দু। দাবি করেন, আইপ্যাকের কর্মীদের নিয়ে তাঁর বাড়িতে হামলা চালিয়েছে মমতা পুলিশ।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)