• দিলীপ ঘোষকে প্রণাম করল মন্ত্রীর দায়িত্ব নিলেন সুকান্ত মজুমদার, পোস্ট করলেন ছবি
    হিন্দুস্তান টাইমস | ১১ জুন ২০২৪
  • লোকসভা নির্বাচনের ফলের পর রাজ্য বিজেপির অন্দরের কোন্দল যখন প্রকাশ্যে চলে এসেছে তখন সোশ্যাল মিডিয়ায় দিলীপ ঘোষের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করলেন কেন্দ্রীয় শিক্ষা ও উত্তর পূর্বাঞ্চল উন্নয়ন প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার। তবে কি রাজ্য বিজেপির গৃহযুদ্ধে ইতি পড়তে চলেছে? রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন এখনই অতটা ভাবা বাড়াবাড়ি হয়ে যাবে।

    মঙ্গলবার দুপুরে সোশ্যাল মিডিয়ায় ২টি ছবি পোস্ট করেছেন সুকান্তবাবু। তার ১টিতে দিলীপ ঘোষকে প্রণাম করতে দেখা যাচ্ছে সুকান্তবাবুকে। অন্যটিতে দিলীপবাবুর পাশে দাঁড়িয়ে সদ্য হওয়া কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। পিছনে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়, ভারতমাতা ও দীনদয়াল উপাধ্যায়ের ছবি।

    ছবি পোস্ট করে সুকান্তবাবু লিখেছেন, মোদী ৩.০ সরকারের শিক্ষামন্ত্রকের প্রতিমন্ত্রীর দায়িত্ব নেওয়ার আগে বরিষ্ঠ বিজেপি নেতা দিলীপ ঘোষের আশীর্বাদ চাইলাম। শিক্ষাক্ষেত্রে প্রধানমন্ত্রী মোদীর ভাবনা বাস্তবায়নে সুযোগ পাওয়ায় আমি দৃঢ়প্রতিজ্ঞ ও কৃতজ্ঞ।

    বলে রাখি, গত ৪ জুন লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পরই প্রকাশ্যে চলে আসে রাজ্য বিজেপির কোন্দল। ভোটের ফল প্রকাশ হলে দেখা যায় বর্ধমান – দুর্গাপুর কেন্দ্র থেকে ১ লক্ষের বেশি ভোটে হেরেছেন মেদিনীপুরের ২ বারের সাংসদ তথা রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ। দলের পুরনো কর্মীদের গুরুত্ব না দেওয়ায় ক্ষমতাসীন গোষ্ঠীকে লাগাতার তুমুল আক্রমণ করেন তিনি। এমনকী দালালরা রাজ্য বিজেপি চালাচ্ছে বলে মন্তব্য করেন দিলীপবাবু। বলেন, পঞ্চায়েত ভোটে যারা জিততে পারে না তাদের লোকসভা ভোটের দায়িত্ব দেওয়া হয়েছে।

    দিলীপবাবুর হামলার মুখে প্রথম থেকেই সংযম অবলম্বন করেছিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। এমনকী দিলীপবাবুর হারে তিনি দুঃখিত বলেও জানান সুকান্তবাবু। সোমবার দলের গোষ্ঠীকোন্দলের কথা অস্বীকার করে তিনি বলেন, ‘কোনও কোন্দল নেই’। এরই মধ্যে সুকান্তবাবুর মন্ত্রিত্বলাভে রাজ্য বিজেপি সভাপতি পদে রদবদল অবধারিত হয়ে উঠেছে বলে মনে করা হচ্ছে। 

    নতুন রাজ্য সভাপতি কে হবে এই নিয়ে জল্পনার মধ্যেই দিলীপবাবুকে প্রণাম করে সুকান্তর আশীর্বাদ নেওয়ার ছবি নতুন জল্পনা তৈরি করেছে। ফের রাজ্য সভাপতির পদে বসা নিয়ে দিলীপবাবু স্পষ্ট করেছেন, বার বার একই লোকের কথা ভাবতে হবে এমন কোনও কথা নেই। আরও অনেক যোগ্য মানুষ রয়েছেন। দিলীপ ঘোষের বাড়ি বয়ে সুকান্তর আশীর্বাদ নিতে যাওয়ায় ছবি রাজ্য বিজেপির কোন্দলের এই অধ্যায়ে যবনিকা টানতে পারে কি না সেটাই দেখার।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)