• ক্যামাক স্ট্রিটে রেস্তোরাঁয় বিধ্বংসী আগুন, কালো ধোঁয়ায় ঢাকল আকাশ
    হিন্দুস্তান টাইমস | ১১ জুন ২০২৪
  • ফের ভয়াবহ আগুন কলকাতার ক্যামাক স্ট্রিটে। মঙ্গলবার বেলা সাড়ে ১০টা নাগাদ অ্যালেন পার্কের উল্টো দিকে পার্ক স্ট্রিটের অবনীন্দ্রনাথ ঠাকুর সরণির একটি বাণিজ্যিক বহুতলের একেবারে ওপরের তলায় আগুন লাগে। কালো ধোঁয়ায় ঢেকে যায় আকাশ। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ইঞ্জিন। আগুন নেভানোর কাজ চলছে।

     

    জানা গিয়েছে বাণিজ্যিক ওই বহুতলের ওপরের তলায় রয়েছে একটি রেস্তোরাঁ। তার ওপরে ছাদ জুড়ে রয়েছে অস্থায়ী একটি টিনের ঘর। সেটাই রেস্তোরাঁটির পাকশালা। মঙ্গলবার সকালে সেখানেই আগুন লাগে।

    আগুন যখন লাগে তখন অফিস পাড়ায় ব্যস্ততা চরমে। আগুনের লেলিহান শিখা দেখে অফিসমুখী জনতার মধ্যে আতঙ্ক ছড়ায়। এরই মধ্যে আসেপাশের ভবনগুলি থেকে বাসিন্দা ও কর্মীদের বার করে আনা হয়। যে বাড়িটিতে আগুন লেগেছে তার থেকে বার করা হয় গ্যাস সিলিন্ডার।

    খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল। সঙ্গে সঙ্গে আগুন নেভানোর কাজে নেমে পড়ে তারা। দমকলের গাড়ির জেরে ওই রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। অন্য রাস্তা দিয়ে ঘুরিয়ে দেওয়া হয় গাড়ি। প্রায় ৩০ মিনিটের চেষ্টার পর বেলা ১১টা ২০ মিনিট নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। পৌঁছয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)