• ওড়িশার নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা হল, জেনে নিন কে বসছেন চেয়ারে?
    হিন্দুস্তান টাইমস | ১১ জুন ২০২৪
  • ওড়িশায় ক্ষমতায় এসেছে বিজেপি। বিজেডি পরাজিত। এবার প্রশ্ন কে হবেন মুখ্য়মন্ত্রী? সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, বিজেপির বিধানসভার পরিষদীয় নেতা হিসাবে মোহন চরণ মাঝির নাম ঘোষণা করা হয়েছে। তিনিই হবেন ওড়িশার নতুন মুখ্যমন্ত্রী। অর্থাৎ নবীন পট্টনায়েক এতদিন ছিলেন বিজেডি জমানার মুখ্য়মন্ত্রী। তাঁর সেই চেয়ারে এবার ওড়িশার নতুন মুখ্য়মন্ত্রী হবেন মোহন চরণ মাঝি। 

    কেভি সিং দেও এবং প্রভাতী পারিদাকে উপমুখ্যমন্ত্রী হিসাবে ঘোষণা করা হয়েছে। 

    মঙ্গলবার ওড়িশায় এনিয়ে বৈঠক হয়েছিল। তারপরই মুখ্য়মন্ত্রীর নাম ঘোষণা করা হয়। কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং ও ভূপেন্দ্র যাদব এই মিটিংয়ের পর্যবেক্ষক হিসাবে ছিলেন। 

    বুধবার জনতা ময়দান, ভুবনেশ্বরে এই নতুন মুখ্য়মন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান হবে। ১২ জুন বিকাল ৫টায় এই মিটিং হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকতে পারেন বলে খবর। বিজেপি শাসিত একাধিক রাজ্যের মুখ্য়মন্ত্রীরাও এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন বলে খবর। এছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিশিষ্টজনেরা এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। 

    এই অনুষ্ঠানে বিজেডি সভাপতি তথা বিদায়ী মুখ্য়মন্ত্রী নবীন পট্টনায়েককেও আমন্ত্রণ জানানো হয়েছে। বিজেপির ওড়িশা ইউনিটের একটি প্রতিনিধি দল অত্য়ন্ত সম্মানের সঙ্গে তাঁকে আমন্ত্রণ জানিয়েছেন বলে খবর। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)