• জম্মুতে সন্ত্রাসবাদীদের পাল্টা জবাব! রিয়াসি জঙ্গল ঘিরে রেখেছে সেনা, কাঠুয়ায় খতম সন্ত্রাসবাদী
    আজ তক | ১২ জুন ২০২৪
  • জম্মু ও কাশ্মীরের রিয়াসি ও কাঠুয়ার পর এবার ডোডাতেও হামলা সন্ত্রাসবাদীদের। গত তিন দিনে এটি তৃতীয় হামলা। এবার ডোডা জেলায় সেনাবাহিনীর অস্থায়ী অপারেশন ঘাঁটিতে গুলি চালাল সন্ত্রাসবাদীরা।

    এই হামলার পরে, ডোডার ছাত্রকলায় গুলি-পাল্টা গুলিতে পাঁচ সেনা জওয়ান আহত হয়েছেন বলে জানা গিয়েছে। আহতদের মধ্যে একজন বিশেষ পুলিশ অফিসার (SPO) রয়েছেন। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 'কাশ্মীর টাইগার' নামে একটি সন্ত্রাসবাদী গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছে।

    আধিকারিকরা বলছেন যে বুধবার সকাল ১.৪৫ নাগাদ ছত্রকলায় সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানের সন্ত্রাসবাদীদের যোগ্য জবাব দেওয়া হয়। এর আগে, জম্মুর এডিজিপি আনন্দ জৈন জানান, গুলিতে একজন সন্ত্রাসবাদী নিহত হয়েছেন। একজন অসামরিক ব্যক্তিও আহত হয়েছেন। তবে আপাতত তাঁর প্রাণের ঝুঁকি নেই। এখনও অভিযান চলছে। ঊর্ধ্বতন আধিকারিকরা ঘটনাস্থলে রয়েছেন।

    বর্তমানে ওই এলাকায় কোনও গোলাগুলি নেই। তবে তল্লাশি অভিযান জোরদার করা হয়েছে।

    'সন্ত্রাসবাদীরা আমাদের কাছে জল চেয়েছিল'

    স্থানীয় লোকজন জানান, তাঁদের কেউ কেউ সন্ত্রাসবাদীদের দেখেছেন। ওরা আমাদের কাছে জল চেয়েও খেয়েছিল। সারা রাত গ্রামের মানুষ আতঙ্কে কাটিয়েছে। গ্রামের কেউ ঘুমাতে পারেনি। 

    উল্লেখ্য, কাঠুয়া জেলার একটি বাড়িতে সন্ত্রাসবাদীরা গুলি চালানোর পরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে একজন সন্ত্রাসবাদী নিহত হওয়ার কয়েক ঘণ্টা পরেই ডোডায় এই সন্ত্রাসবাদী হামলা হয়। একদিকে রিয়াসিতে চারদিক থেকে জঙ্গল ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনী। একই সঙ্গে কাঠুয়া ও ডোডায় বিপুল সংখ্যক নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে।

    কাঠুয়াতেও হামলা চালায় সন্ত্রাসবাদীরা

    এর আগে জম্মু-কাশ্মীরের কাঠুয়াতেও সন্ত্রাসবাদী হামলা হয়েছিল। বলা হচ্ছে কিছু সন্ত্রাসবাদী এখানে হাওয়ায় গুলি চালিয়ে জঙ্গলের দিকে পালিয়ে যায়। খবর পেয়ে নিরাপত্তা বাহিনীর দল ঘটনাস্থলে পৌঁছে চারদিক থেকে এলাকা ঘিরে ফেলে। নিরাপত্তা বাহিনীর এই অভিযানে এক সন্ত্রাসবাদী নিহত হয়েছে।

    রিয়াসিতে ৯ জুন সন্ত্রাসবাদী হামলা

    ৯ জুন জম্মু ও কাশ্মীরের রিয়াসিতে তীর্থযাত্রীদের বাসে হামলা চালায় সন্ত্রাসীরা। ৯ জুন সন্ধ্যা সোয়া ৬টার দিকে এই হামলার ঘটনা ঘটে। লস্কর-সমর্থিত সন্ত্রাসবাদী গোষ্ঠী টিআরএফ এই হামলার দায় স্বীকার করেছে। এই সন্ত্রাসবাদীরা গত এক মাসে রাজৌরি এবং পুঞ্চে বেশ কয়েকটি হামলা চালিয়েছে। সূত্রের খবরস, এই হামলায় দুই থেকে তিনজন সন্ত্রাসবাদী জড়িত ছিল। রিয়াসিতে তীর্থযাত্রীদের বাসে হামলাকারী সন্ত্রাসবাদীরা পাকিস্তানি বলে মনে করা হচ্ছে।
  • Link to this news (আজ তক)