• 'সংগঠন থেকে ছোট বিরতি নিচ্ছি', জানালেন অভিষেক, কেন?
    আজ তক | ১২ জুন ২০২৪
  • লোকসভা ভোট মেটার পর 'ছোট বিরতি' নেওয়ার কথা ঘোষণা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার এক্স হ্যান্ডলে এক পোস্ট করে একথা নিজেই জানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। কী জন্য এই 'ছোট বিরতি', তা-ও জানিয়েছেন অভিষেক। 

    ঠিক কী জানিয়েছেন অভিষেক? 

    এক্স হ্যান্ডলে ডায়মন্ড হারবারের সাংসদ লিখেছেন, 'চিকিৎসার জন্য আমি সংগঠন থেকে সংক্ষিপ্ত বিরতি নেব। এই সময় সাধারণ মানুষের কী চাহিদা তা আরও ভাল করে অনুধাবন করার সুযোগ রয়েছে। পশ্চিমবঙ্গ সরকারের উপর ভরসা রয়েছে, তারা দ্রুত এবং ভাল ভাবে মানুষের সমস্যার সমাধান করবে এবং মানুষ যাতে ন্যায়বিচার পায়, তা নিশ্চিত করবে।'  তবে চিকিৎসার জন্য কোথায় যাচ্ছেন তা অবশ্য লেখেননি অভিষেক। কিংবা কিসের চিকিৎসার জন্য বিরতি নিচ্ছেন, তা-ও জানাননি। উল্লেখ্য, একটি দুর্ঘটনায় চোখের ক্ষতি হয়েছিল অভিষেকের। বিদেশে তার চিকিৎসা চলছে। গত বছরও আমেরিকায় গিয়েছিলেন সাংসদ। 

    অন্য দিকে, এক্স-বার্তার শুরুতে অভিষেক লিখেছেন, 'গত বছর এই সময় নবজোয়ার যাত্রায় অংশ নেওয়ার সুযোগ পেয়েছিলাম। সারা রাজ্য পরিক্রমা করেছিলাম। সাধারণ মানুষ কী সমস্যা এবং চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন, তা বোঝার চেষ্টা করেছি। লাগাতার মূল্যবৃদ্ধি এবং ১০০ দিনের কাজে টাকা কেন্দ্র বন্ধ করে দেওয়ায়, আমাকে নাড়িয়ে দিয়েছিল। এর পাল্টা প্রতিবাদ কর্মসূচি করেছিল তৃণমূল। মানুষের অধিকারের লড়াই দিল্লিতে নিয়ে গিয়েছিলাম...।'

    অভিষেক আরও লিখেছেন, 'আমাদের উপর আস্থা এবং বিশ্বাস রাখায় বাংলার মানুষের কাছে কৃতজ্ঞ। ২০২৪ সালে লোকসভা নির্বাচনের ফল মানুষের রাগ এবং হতাশার বহিঃপ্রকাশ। বিশেষ করে রাজ্য-কেন্দ্র সংঘাতের কারণে নূন্যতম বাড়ির অধিকারকে উপেক্ষা করা হয়েছে। ৩১ ডিসেম্বরের মধ্যে এই বিষয়টির সুরাহা করতে আমরা বদ্ধপরিকর। তা যাতে নিশ্চিত ভাবে করা হয়, সে বার্তাও দিয়েছেন এদিনের পোস্টে। 
  • Link to this news (আজ তক)